স্বাধীনতা কাপের নতুন চ্যাম্পিয়ন আরামবাগ – BD Sports 24
  • স্বাধীনতা কাপের নতুন চ্যাম্পিয়ন আরামবাগ

    February 10th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১০ ফেব্রুয়ারি: স্বাধীনতা কাপ ফুটবলের ইতিহাসে নতুন চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখিয়েছে অফিস পাড়ার ক্লাব আরামবাগ ক্রীড়া সংঘ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীনতা কাপ ফুটবলের নবম আসরের ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে আরামবাগ ক্রীড়া সংঘ। এর ফলে এই প্রথম কোনো আসরে শিরোপা জয়ের স্বাদ পেলো আরামবাগ। অপরদিকে রানার্স আপেই সন্তুষ্ট থাকতে হয় গত আসরের শিরোপাধারীদের।

    প্রথমার্ধেই গোল দুটি হয়। আরামবাগের মিডফিল্ডার আরিফ এবং ডিফেন্ডার রনি গোল দুটি করেন।

    ১৯ মিনিটে প্রথম গোল করে এগিয়ে যায় আরামবাগ ক্রীড়া সংঘ। এ সময় শাহরিয়ার বাপ্পির ক্রস থেকে মিডফিল্ডার আরিফের দর্শনীয় হেড চট্টগ্রাম আবাহনীর জাল স্পর্শ করে (১-০)।

    ২২ মিনিটে বাম প্রান্ত থেকে আরামবাগের শাহরিয়ার বাপ্পির ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন আরামবাগের জুয়েল। ফলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় আরামবাগ।

    ৪৫ মিনিটে আবারো গোল করে বসে আরামবাগ। এ সময় বাম প্রান্ত থেকে প্রথম গোলের যোগানদাতা সেই শাহরিয়ার বাপ্পির ক্রসে ডান পায়ের ভলি শটে চট্টগ্রাম আবাহনীর জাল কাঁপান আরামবাগের রক্ষণভাগের খেলোয়াড় রকি (২-০)।

    ৫৫ মিনিটে আরামবাগের মিডফিল্ডার আরিফ ডান প্রান্তে বল থেকে শাহরিয়ার বাপ্পিকে। বাপ্পি কিছুটা এগিয়ে গিয়ে বাম প্রান্তে লম্বা থ্রু পাস থেকে আরামবাগের মিডফিল্ডার আরিফকে। আরিফ অত্যন্ত ক্ষিপ্রতার সাথে চট্টগ্রাম আবাহনীর দুই ডিফেন্ডারকে পেছনে ফেলে বল নিয়ন্ত্রণে নিয়ে চট্টগ্রাম আবাহনীর আগুয়ান গোলরক্ষক আশরাফ ইসলাম রানার বাম পাশ দিয়ে গোলমুখে শট নেন। কিন্তু তার নেয়া এই শট দ্বিতীয়বার ঘেঁষে বাইরে গেলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় আরামবাগ।

    ৬০ মিনিটে ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় চট্টগ্রাম আবাহনী। ডি বক্সের সামান্য বাইরে থেকে গোলমুখে সাখাওয়াত হোসেন রনির নেয়া শট অল্পের জন্য ক্রসবারের ‍উপর দিয়ে বাইরে যায়।

    ৬৪ মিনিটে ডান প্রান্ত থেকে সাখাওয়াত হোসেন রনির ক্রসে তৌহিদুল আলম সবুজের নেয়া হেড সরাসরি আরামবাগের গোলরক্ষক আজম খানের হাতে আশ্রয় নেয়।

    দ্বিতীয়ার্ধে চট্টগ্রাম আবাহনী বেশ কয়েকটি আক্রমণ করেও গোল করতে পারেনি। আরামবাগের গোলরক্ষক আজম খান চট্টগ্রাম আবাহনীর বেশ কয়েকটি আক্রমণ নস্যাৎ করে দিলে গোলের দেখা পায়নি চট্টগ্রাম আবাহনী। শেষমেষ চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ২-০ গোলের জয়ে স্বাধীনতা কাপ ফুটবলের শিরোপা ঘরে তোলে মারুফুল হকের শিষ্যরা।

    রেফারির শেষ বাঁশি বাজার সাথে সাথে উল্লাসে ফেটে পড়ে আরামবাগের খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকরা।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা