স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব শুক্রবার শুরু – BD Sports 24
  • স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব শুক্রবার শুরু

    May 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩ মে: আগামী ৪ মে শুক্রবার থেকে শুরু হচ্ছে স্বাধীনতা কাপ কাবাডির চূড়ান্ত পর্ব। শুক্রবার বিকেল ৪:০০টায় শহীদ তাজউদ্দিন ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার), ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ ও সভাপতি, বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

    এ উপলক্ষে আজ বিকেলে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন এবং টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয় ।

    সংবাদ সম্মেলনে টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত ডিআইজি (পার্সোনেল ম্যানেজমেন্ট-১), বাংলাদেশ পুলিশ।

    কাবাডি ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ মোজাম্মেল হক বিপিএম, অতিরিক্ত ডিআইজি  (ডেভেলপমেন্ট), বাংলাদেশ পুলিশ, আমির হোসেন পাটোয়ারী, চেয়ারম্যান – টুর্নামেন্ট কমিটি, ফারুক রিজভি, এক্সিকিউটিভ ডিরেক্টর, মার্কেটিং এন্ড সেলস, বসুন্ধরা এলপি গ্যাস লিঃ এন্ড সুন্দরবন ইন্ডাস্ট্রিয়ালিস্ট কমপ্লেক্স লিঃ, এমএম জসিম উদ্দিন, হেড অব সেলস এন্ড মার্কেটিং, বসুন্ধরা ফুড এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইয়াসির আহমেদ খান, চেয়ারম্যান, ভাসাভি ফ্যাশন লিমিটেড, এম আনোয়ারুল আজিম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর, রানার ল্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড এবং ভাসাভি ফ্যাশন লিমিটেডের ব্র্যান্ড এ্যাম্বাসেডর এম সাখাওযাত হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

    বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান এই প্রতিযোগিতাকে কাবাডি উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ আখ্যায়িত করে বলেন, “গত আসর হতে আমরা ছয়জন প্রতিশ্রুতিশীল খেলোয়াড়কে জাতীয় ক্যাম্পে নিয়ে নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। এ ছাড়াও অন্যান্য প্রতিযোগিতায় ভালো করছে এমন খেলোয়াড়দের আমরা বিভিন্ন বাহিনীতে চাকুরির ব্যবস্থা করে দিচ্ছি।”

    তিনি আরো বলেন, “আমাদের মূল টার্গেট হলো আসন্ন এশিয়ান গেমস। আগামী এশিয়ান গেমসের জন্য প্রস্তুতি হিসেবে আমরা এই প্রতিযোগিতাকে বিশেষ গুরুত্ব দিচ্ছি।”

    তিনি আরো জানান, এশিয়ান গেমসের প্রস্তুতিমূলক ক্যাম্পে থাকায় এবার সার্ভিসেস দলগুলো অংশগ্রহণ করছে না। গত ডিসেম্বর থেকে এশিয়ান গেমসের প্রস্তুতিমূলক ক্যাম্প শুরু হয়েছে। শুরুতেই ৫২ জনকে নিয়ে ক্যাম্প শুরু করি আমরা। পরবর্তীতে এদের মধ্যে থেকে বাছাই করে ২৬ জনকে নিয়ে ক্যাম্প পরিচালিত হচ্ছে।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, কাবাডি’র জন্য বিদেশি কোচের কোনো প্রয়োজন নেই। তাই বিদেশি কোচ নিয়োগের কোনো চিন্তা করছি না আমরা। তিনি জানান, সারাদেশে আটটি বিভাগে মোট ৫৮টি দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এদের মধ্যে আট বিভাগের চ্যাম্পিয়ন দল চূড়ান্তে পর্বে খেলার যোগ্যতা অর্জন করে।

    তিনি জানান, ৩০ লাখ টাকা বাজেটের এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে এক লাখ টাকা। রানার্স আপ দল পাবে ৫০ হাজার টাকা। তৃতীয় ও চতুর্থ স্থান অর্জনকারী দল পাবে ১৫ হাজার টাকা করে। এছাড়া সেরা খেলোয়াড়ের পুরস্কার থাকছে ৪টি। প্রত্যেকে প্রাইজমানি হিসেবে পাবে ৫ হাজার টাকা করে।

    শুক্রবার বিকেল ৪:০০টায় টুর্নামেন্টর উদ্বোধনী ম্যাচে বগুড়া ও খুলনা জেলা একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করবে। দিনের অন্যান্য খেলাগুলো হচ্ছে – ময়মনসিংহ বনাম সিলেট (বিকেল ৫:০০টা), দিনাজপুর বনাম বরিশাল (সন্ধ্যা ৬:০০টা) ও মাদারীপুর বনাম চট্টগ্রাম (সন্ধ্যা ৭:০০টা)।

    তিন দিনব্যাপী এই প্রতিযোগিতায় দুই গ্রুপে মোট ৮টি দল অংশগ্রহণ করবে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল সেমিফাইনালে উন্নীত হবে। দুই সেমিফাইনাল বিজয়ী ফাইনালে লড়বে। আগামী ৬ মে দুটি সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হবে।

    অংশগ্রহণকারী দলগুলো হলো:

    ক-গ্রুপ : বগুড়া, খুলনা, ময়মনসিংহ ও সিলেট।

    খ-গ্রুপ : দিনাজপুর, বরিশাল, মাদারীপুর ও চট্টগ্রাম।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা