স্বাধীনতা কাপ ফুটবলের কোয়ার্টারে শেখ রাসেল – BD Sports 24
  • স্বাধীনতা কাপ ফুটবলের কোয়ার্টারে শেখ রাসেল

    January 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ জানুয়ারি: স্বাধীনতা কাপ ফুটবলের গ্রুপ ‘সি’র নিজেদের প্রথম ম্যাচে বিজেএমসিকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়াচক্র। এছাড়া শেখ রাসেল ম্যাচ জেতায় এই গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালের দুটি দলই নিশ্চিত হয়ে গেল। বিজেএমসি হেরে যাওয়ায় এই গ্রুপের অপর দল ঢাকা আবাহনীরও শেষ আট নিশ্চিত হয়েছে। বিজেএমসি প্রথম ম্যাচে আবাহনীর কাছে ২-০ গোলে হেরেছিল। আজ শেখ রাসেল ক্রীড়াচক্রের কাছে ২-১ গোলে হেরে যাওয়ায় গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলে টিম বিজেএমসি।

    প্রথমার্ধে দুই দল আক্রমণ পাল্টা আক্রমণ করে খেললেও কোনো দলই গোলের দেখা পায়নি। বেশিরভাগ সময় মাঝ মাঠেই খেলা সীমাবদ্ধ থাকে।

    এর মধ্যে প্রথমার্ধের ৩৯ মিনিটে শেখ রাসেলের ফরোয়ার্ড সৈয়দ রাশেদ তুর্জ’র নেয়া চমৎকার ব্যাকভলি অল্পের জন্য সাইড বার ঘেঁষে বাইরে যায়।

    ৬২ মিনিটে আবারো গোলবঞ্চিত হয় শেখ রাসেল। এ সময় ডি বক্সের সামান্য বাইরে থেকে খালেকুজ্জামান সবুজের নেয়া ডান পায়ের ফ্রি-কিক ক্রস বারে লেগে ফেরত আসলে গোলের দেখা পায়নি শেখ রাসেল।

    অবশেষে ৮০ মিনিটে শেখ রাসেলের মেহবুব হাসান নয়ন গোলের সূচনা করেন। এ সময় ডান প্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি-বক্সের ঢুকে ডান পায়ের চমৎকার শটে বিজেএমসির গোলরক্ষক আরিফুল ইসলামকে পরাস্ত করেন (১-০)। সেইসাথে শেখ রাসেল ১-০ গোলে লিড নেয়।

    কিন্তু এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি শেখ রাসেল। ৮৭ মিনিটে শেখ রাসেলের ডি-বক্সের ভেতরে শেখ রাসেলের রক্ষণভাগের খেলোয়াড়ের হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে বিজেএমসির স্ট্রাইকার রবিন গোল করলে সমতা আনে বিজেএমসি (১-১)।

    অতিরিক্ত সময়ে ৯০+৩ মিনিটে বদলি খেলোয়াড় সবুজ বিশ্বাসের গোলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল। এ সময় ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় শেখ রাসেল। ডি বক্সের ভেতরে বল পেয়ে সবুজ বিশ্বাস গোলমুখে শট নেন। কিন্তু তা রক্ষণভাগ কর্তৃক প্রতিহত হয়ে আবারো তার কাছে বল আসে। দ্বিতীয় প্রচেষ্টায় অসাধারণ শটে বিজেএমসির জালে বল পাঠাতে ভুল করেননি সবুজ বিশ্বাস (২-১)।

    আগামী ২৫ জানুয়ারি বিকেল চারটায় গ্রুপ ‘সি’র শেষ ম্যাচে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও শেখ রাসেল ক্রীড়াচক্র। ওই ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করছে গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্স আপ কারা হচ্ছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা