স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে শেখ রাসেল – BD Sports 24
  • স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে শেখ রাসেল

    December 20th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ ডিসেম্বর: স্বাধীনতা কাপ ফুটবলের প্রথম দল হিসেবে ফাইনালে ওঠেছে শেখ রাসেল ক্রীড়াচক্র। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে উজবেক ফরোয়ার্ড আলিশের আজিজভের জোড়া গোলে ব্রাদার্স ইউনিয়নকে ২-০ গোলে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে শেখ রাসেল। এর ফলে ৫ বছর পর স্বাধীনতা কাপের ফাইনালে উঠলো তারা।

     

    বল দখলের লড়াইয়ে শুরু থেকে এগিয়ে ছিল শেখ রাসেল। অবশেষে ৪৫ মিনিটে ডানপ্রান্ত থেকে রাফায়েলের ক্রসে ৬ গজ দূর থেকে ব্রাদার্সের জাল কাঁপান আজিজভ (১-০)।

     

    বিরতির পর ফিরে এসে উজবেক ফরোয়ার্ড আবারও ব্রাদার্সের জালে বল পাঠান। ৫১ মিনিটে খালেকুজ্জামানের ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন আজিজভ (২-০)।

     

    অবশ্য তৃতীয় মিনিটে গোল পেতে পারতো শেখ রাসেল। দ্রুত বল নিয়ে ব্রাদার্সের গোলমুখে এগোতে থাকেন রাফায়েল। কিন্তু বক্সের সামনে তিনি শট নিতে ব্যর্থ হন আশরাফুল করিমের ট্যাকলে।

     

    ব্রাদার্সের আক্রমণভাগের দুই ব্রাজিলিয়ান লিওনার্দো লিমা ও এভারটন সোজা সুযোগ নষ্ট করেন। ১২তম মিনিটে বক্সের মাঝ থেকে লিওনার্দো লিমার হেড সরাসরি গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার হাতে ধরা পড়ে। তারপর থেকে বাকি সময় শেখ রাসেলের আক্রমণভাগকে রুখতেই ব্যস্ত ছিল ব্রাদার্স।

     

    ২০ ডিসেম্বর একই মাঠে বিকেল ৪.৩০টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা