স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে আরামবাগ – BD Sports 24
  • স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে আরামবাগ

    February 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ ফেব্রুয়ারি: স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালে ওঠেছে অফিস পাড়ার ক্লাব আরামবাগ ক্রীড়া সংঘ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে আরামবাগ ক্রীড়াসংঘ ১-০ গোলে পরাজিত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। ৮৯ মিনিটে জয়সূচক গোলটি করেন আরামবাগের স্ট্রাইকার জুয়েল। এই প্রথম স্বাধীনতা কাপের আসরে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো আরামবাগ ক্রীড়া সংঘ।

    শুরু থেকেই দুই দল আক্রমণ ও পাল্টা আক্রমণ করে খেলতে থাকে। খেলার ধরন দেখে মনে হয়েছে কেউ কাউকে ছাড় দিতে নারাজ। গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৮৯ মিনিট।

    প্রথমার্ধে গোলের সুযোগ বেশি পেয়েছিল শেখ জামাল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি অভিজাত পাড়ার এই ক্লাবটি।

    ৭ মিনিটে বাম প্রান্ত থেকে শেখ জামালের মিডফিল্ডার আলী হোসেনের ক্রস থেকে ছোট ডি’র ভেতরে থাকা স্ট্রাইকার নুরুল আবসার পা ছোঁয়াতে ব্যর্থ হলে গোলের দেখা পায়নি শেখ জামাল।

    ২৪ মিনিটে ডি বক্সের বেশ বাইরে থেকে ডিফেন্ডার আনিসুর আলমের নেয়া আচমকা শট আরামবাগের গোলরক্ষক আজম খান অসামান্য দক্ষতায় ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৩৮ মিনিটে প্রায় ৪০ গজ দূর থেকে আরামবাগের মিডফিল্ডার শাহরিয়ার বাপ্পির নেয়া শট সাইড বার ঘেঁষে বাইরে যায়।

    ৪৫+১ মিনিটে ডান প্রান্ত থেকে শেখ জামালের ইমরান হোসেন রুবেলের নেয়া শট আরামবাগের গোলরক্ষক আজম খান ধরতে ব্যর্থ হলে তা ক্রসবারে লেগে ফেরত আসে। ফলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় শেখ জামাল। ফলে প্রথমার্ধ শেষ হয় ০-০ অমীমাংসিতভাবে।

    দ্বিতীয়ার্ধের শুরু থেকেই শেখ জামালকে অনেকটা চেপে ধরে আরামবাগ। একের পর এক শেখ জামালের সীমানায় হানা দেয় আরামবাগের ফরোয়ার্ডের খেলোয়াড়রা। ৫৮ মিনিটে একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান আরামবাগের জুয়েল। কিন্তু গোলমুখে শট নিতে ব্যর্থ হন জুয়েল।

    ৫৯ মিনিটে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন আরামবাগের আরিফ।

    ৬১ মিনিটে আবারো গোল করতে পারেনি আরামবাগের জুয়েল। এ সময় বাম প্রান্ত দিয়ে দ্রুত বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন আরিফ। আরিফ কিছুটা বাম দিকে পাস দেন জুয়েলকে। কিন্তু জুয়েল সে বলে ফাঁকা পোস্টে গোল করতে ব্যর্থ হন।

    ৮১ মিনিটে শেখ জামালের নুরুল আবসার গোলের সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি। এসময় ডি বক্সের ভেতরে বল পেয়ে যান নুরুল আবসার। কিন্তু তার নেয়া শট ক্রসবারের অনেক উপর দিয়ে মাঠের বাইরে যায়।

    অবশেষে খেলা শেষ হওয়ার ১ মিনিট আগে আসে সেই মাহেন্দ্রক্ষণ। যে ক্ষণের জন্য অপেক্ষা করছিল স্টেডিয়ামে খেলা দেখতে আসা আরামবাগের কয়েক হাজার সমর্থক। অর্থাৎ ৮৯ মিনিটে ডানপ্রান্ত থেকে ক্ষিপ্রগতিতে বল নিয়ে ছোট ডি’র ভেতরে ঢুকে পড়েন আরামবাগের অধিনায়ক সুফিল। ঢুকেই ফাঁকায় দাঁড়ানো জুয়েলকে বল দেন তিনি। তা থেকে বাম পায়ের শটে শেখ জামালের গোলরক্ষক নাইমকে পরাস্ত করেন জুয়েল। গোলরক্ষক পা দিয়ে বল আটকাতে চেষ্টা করেও ব্যর্থ হন। তার পায়ে লেগে বল জাল স্পর্শ করে (১-০)।

    সেইসাথে উল্লাসে ফেটে পড়ে আরামবাগের সমর্থকরা। অতিরিক্ত সময়ে শেখ জামাল গোল পরিশোধের চেষ্টা করেও সফল হয়নি। ফলে শেখ জামালকে ১-০ গোলে পরাজিত করে ফাইনালে পা রাখে মারুফুল হকের শিষ্যরা।

    খেলাশেষে আরামবাগের সফল কোচ একেএম মারুফুল হক বলেন, স্বাধীনতা কাপে আমাদের লক্ষ্য ছিল সেমিফাইনালে খেলা । সেটা অনেক আগেই আমরা নিশ্চিত করেছি। আজ আমার ছেলেরা কোয়ার্টার ফাইনাল ম্যাচের মতোই দুরন্ত খেলা উপহার দিয়েছে। তারই ফল শক্তিশালী শেখ জামালের বিপক্ষে ১-০ গোলের জয়ে ফাইনালে পা রাখা। আমার লক্ষ্য এখন শিরোপা জয়।

    চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির মধ্যকার দ্বিতীয় ফাইনাল বিজয়ী দলের সাথে আগামী ১০ ফেব্রুয়ারি শনিবার ফাইনালে মুখোমুখি হবে আরামবাগ ক্রীড়া সংঘ।

    আগামীকাল একই মাঠে বিকেল চারটায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা