স্বাধীনতা কাপ ফুটবলে সবার আগে কোয়ার্টারে ফরাশগঞ্জ – BD Sports 24
  • স্বাধীনতা কাপ ফুটবলে সবার আগে কোয়ার্টারে ফরাশগঞ্জ

    January 18th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৮ জানুয়ারি: এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে বাজে পারফরম্যান্সের কারণে প্রিমিয়ার লিগ থেকে অবনমন ঘটে পুরোনো ঢাকার ক্লাব ফরাশগঞ্জের। সেই অবনমন হওয়া ক্লাবটিই কিনা স্বাধীনতা কাপ ফুটবলের এবারের আসরে সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

    গ্রুপ বি’র দল ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব তাদের প্রথম খেলায় ব্রাদার্স ইউনিয়নকে ২-১ গোলে পরাজিত করেছিল। আজ মুক্তিযোদ্ধার সাথে ১-১ গোলে ড্র করায় ২ খেলায় তাদের সংগ্রহ ৪ পয়েন্ট। এর ফলে বি গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে তারা।

    প্রথমার্ধে রক্ষণভাগের খেলোয়াড়দের ভুলে গোল হজম করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ২৫ মিনিটে মুক্তিযোদ্ধার ডিফেন্ডারের ভুল পাসে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান ফরাশগঞ্জের স্ট্রাইকার আলমগীর। তাৎক্ষণিক চমৎকার শটে মুক্তিযোদ্ধার জালে বল পাঠাতে ভুল করেননি আলমগীর (১-০)।

    প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থাকে ফরাশগঞ্জ।

    দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই অর্থাৎ ম্যাচের ৪৬ মিনিটে গোল পরিশোধ করে সমতা আনে মুক্তিযোদ্ধা। বদলি খেলোয়াড় শাহ আলমগীর অনিকের থ্রু পাস থেকে মুক্তিযোদ্ধার স্ট্রাইকার আমিরুল ইসলামের নেয়া শট ফরাশগঞ্জের জালে জড়িয়ে যায় (১-১)।

    ৮৬ মিনিটের মুক্তিযোদ্ধার একটি আক্রমণ নস্যাৎ করে দেন ফরাশগঞ্জের গোলরক্ষক মামুন আলিফ। এ সময় একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে ডি বক্সের কাছাকাছি বল পেয়ে যান মুক্তিযোদ্ধার বদলি খেলোয়াড় আবদুল মালেক। বল ধরেই গোলমুখে শট নেন মালেক। কিন্তু গোলে ঢোকার মুহূর্তে ফরাশগঞ্জের গোলরক্ষক মামুন আলিফ ডান দিকে ঝাঁপিয়ে পড়ে তা রুখে দেন। ফলে খেলাটি ১-১ গোলে ড্র হয়।

    আগামীকাল শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলা ৩-৩০টায় গ্রুপ ‘সি’র দুই দল টিম বিজেএমসি-শেখ রাসেল ক্রীড়াচক্র এবং সন্ধ্যা ৫-৪৫টায় গ্রুপ ‘এ’র দুই দল ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি পরস্পরের মুখোমুখি হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮