স্মিথের শতরানে ২৮৪ রানের সম্মানজনক স্কোর অসিদের – BD Sports 24
  • স্মিথের শতরানে ২৮৪ রানের সম্মানজনক স্কোর অসিদের

    August 2nd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্মিংহাম, ২ আগস্ট: মিডল অর্ডার ব্যাটসম্যান স্টিভেন স্মিথের শতরানে অ্যাশেজ টেস্ট সিরিজের প্রথমটির প্রথম ইনিংসে ২৮৪ রান করেছে অস্ট্রেলিয়া। ১২২ রানে ৮ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া।

     

    নবম উইকেটে পিটার সিডল ও দশম উইকেটে নাথান লায়নকে সঙ্গী করে দু-দু’টি পার্টনারশিপে ৮০.৪ ওভার মোকাবেলায় ২৮৪ রানে থামে অসিদের প্রথম ইনিংস। স্মিভেন স্মিথ ২১৯ বল মোকাবেলায় ১৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ১৪৪ রান করে আউট হন।

     

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৩৫ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। দলীয় ২ রানে ওপেনার ডেভিড ওয়ার্নার (২ রান), ১৭ রানে অপর ওপেনার ক্যামেরন বেনক্রফট (৮ রান) এবং ৩৫ রানে ওসমান খাজা বিদায় নেন অপয়া ১৩ রানে।

     

    চতুর্থ উইকেটে স্টিভেন স্মিথের সাথে জুটি বাঁধেন ট্রাভিস হেড। ২৭ ওভার মোকাবেলায় স্কোর যখন ৮৩/৩ এ অবস্থায়  মধ্যাহ্ন বিরতিতে যায় দুই দল। স্মিথ ২৩ ও ট্রাভিস হেড ২৭ রানে অপরাজিত থাকেন। মধ্যাহ্ন বিরতির পর ৮৩ রানের সাথে ১৬ রান যোগ করতেই বিদায় নেন ট্রাভিস হেড। ৬১ বল মোকাবেলায় ৩৫ রান করা ট্রাভিস হেড ইংলিশ পেসার ক্রিস ওকসের বলে এলবিডব্লিউ ফাঁদে পা দিয়ে সাজঘরে ফিরেন।

     

    এরপর মাত্র ২৩ রান যোগ করতেই ইংলিশ বোলারদের দাপটে ১২২ রানে ৮ উইকেট খোয়ায় অস্ট্রেলিয়া। কিন্তু নবম উইকেটে স্টিভেন স্মিথ ও অসি পেসার পিটার সিডল ৮৮ রানের পার্টনারশিপ গড়েন। পিটার সিডল স্টিভেন স্মিথকে দারুণ সঙ্গ দেন। ইংলিশ স্পিনার মইন আলীর বলে জস বাটলারের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৪৪ রানের একটি কার্যকর ইনিংস। তার ৮৫ বলের ইনিংসে ৪টি চারের মার ছিল।

     

    দশম উইকেটে স্মিভেন স্মিথ নাথান লায়নকে সাথে নিয়ে ৭৪ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। পেসার স্টুয়ার্ট ব্রডের বলে বোল্ড হওয়ার আগে ১৪৪ রানের এক অসাধারণ ইনিংস উপহার দেন ৪ নম্বরে ব্যাট করতে নামা স্মিথ। ক্যারিয়ারের ২৪তম শতরানের দেখা পান তিনি। ১১৯ বলে ফিফটি করার পর ১৮৪ বলে শতরান পূর্ণ করেন স্মিভেন স্মিথ। নাথান লায়ন অপরাজিত থাকেন ১২ রানে।

     

    ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড ৮৬ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। এ নিয়ে ক্যারিয়ারে ১৭ বারের মতো ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখান ডানহাতি এই ইংলিশ পেসার। এছাড়া ক্রিস ওকস তিনটি এবং বেন স্টোকস ও মইন আলী একটি করে উইকেট নেন।

     

    দিনশেষে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ ওভার মোকাবেলায় বিনা উইকেটে ১০ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। ফলে ২৭৪ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা। ররি বার্নস ৪ ও জেসন রয় ৬ রানে অপরাজিত রয়েছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...