স্মিথ-ওয়ার্নার ঘরোয়া ক্রিকেটে খেলতে আগ্রহী – BD Sports 24
  • স্মিথ-ওয়ার্নার ঘরোয়া ক্রিকেটে খেলতে আগ্রহী

    April 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক, বিডিস্পোর্টস২৪ডটকম
    সিডনি, ২ এপ্রিল ২০১৮ : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে বল টেম্পারিংয়ের দায়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করেছে।

    একই ঘটনায় নয় মাসের নিষেধাজ্ঞাজারী করা হয়েছেে বল টেম্পারিংয়ের মূল নায়ক ক্যামেরুন ব্যানক্রফট। তবে স্মিথ-ওয়ার্নার ক্রিকেট অস্ট্রেলিয়াকে ঘরোয়া আসরের নিষেধাজ্ঞা তুলে নেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন বলে জানা গেছে।

    এদিকে দ্য সিডনি মর্নিং হেরাল্ডসহ বেশ কিছু গণমাধ্যম জানিয়েছে, আগামী ১১ এপ্রিল স্মিথ-ওয়ার্নারদের করা আপিলের শুনানি অনুষ্ঠিত হবে। ওই শুনানির দিনই শাস্তি কমতে পারে স্মিথ-ওয়ার্নারদের। ধারণা করা হচ্ছে, ঘরোয়া ক্রিকেটে শাস্তির মেয়াদ কমলেও আন্তর্জাতিক ক্রিকেটে তা বহাল থাকবে।

    উল্লেখ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচের তৃতীয় দিন বল টেম্পারিং করেন ব্যানক্রফট। পরবর্তীতে সংবাদ সম্মেলনে নিজেদের কু-র্কীতির কথা স্বীকার করেন স্মিথ। ফলে তদন্ত করে স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয় সিএ।

    অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট অধিনায়ক ইয়ান চ্যাপেল অস্ট্রেলিয়ার চ্যানেল নাইন’কে বলেন, ‘নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে স্মিথ-ওয়ার্নারদের ফেরাটা কঠিন হয়ে দাঁড়াতে পারে। কারণ তারা উঁচু মানের ক্রিকেটার। তবে তারা যদি খেলার মধ্যে থাকে, তাহলে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ক্রিকেট খেলতে কোন সমস্যা হবে না স্মিথ-ওয়ার্নারদের। এ জন্য অন্তত স্মিথ-ওয়ার্নারদের ঘরোয়া আসরে খেলতে দেয়া উচিত।’

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা