হংকংকে হারাতেই নাভিশ্বাস অবস্থা ভারতের – BD Sports 24
  • হংকংকে হারাতেই নাভিশ্বাস অবস্থা ভারতের

    September 19th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ১৯ সেপ্টেম্বর:  হংকং-এর কাছে প্রায় হারতেই বসেছিল এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। শেষ অবধি ভারতের তিন বোলার খলিল, চাহাল এবং কুলদীপ যাদবের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষরক্ষা হয় রোহিত শর্মা বাহিনীর। হংকংয়ের বিপক্ষে ২৬ রানের কষ্টার্জিত জয় পায় ভারত।

    এ ম্যাচ জয়ের ফলে ১ ম্যাচ খেলেই সুপার ফোর নিশ্চিত হয়ে গেলো ভারতের। অপরদিকে ২ ম্যাচ হেরে গ্রুপ ‘এ’ থেকে বিদায় নিলো হংকং। সুপার ফোরের বাকি তিন দল হলো-পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান।

    ভারতের করা ২৮৫ রানের জবাবে হংকং-এর ইনিংস ৮ উইকেটে ২৫৯ রানে থামলে ২৬ রানে জিতে যায় ভারত। উদ্বোধনী জুটিতে হংকংয়ের দুই ওপেনার ১৭৪ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন। ৩৪.১ ওভার মোকাবেলা করে এই জুটি। এই জুটিরই করা ১৭০ রানই ছিল হংকংয়ের যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের পার্টনারশিপ। সেটি স্কটল্যান্ডের বিপক্ষে ২০১৬তে, তাও আবার চতুর্থ উইকেটে।

    অধিনায়ক অংশুমান রাথকে রোহিত শর্মার ক্যাচে পরিণত করে ব্রেক থ্রু এনে দেন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব। ৯৭ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৭৩ রান করেন অংশুমান রাথ। ক্যারিয়ারের সপ্তম ফিফটির দেখা পান তিনি।

    ১৭৫ রানে অপর ওপেনার নিজাকাত খানকে ফিরিয়ে দেন অভিষিক্ত পেসার খলিল আহমেদ। খলিল আহমেদের বলে এলবিডব্লিউ হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৯২ রানের একটি ঝলমলে ইনিংস। ১১৫ বলে ১২ বাউন্ডারি ও ১ ছক্কায় ওই রান করেন নিজাকাত খান। এটি তার ক্যারিয়ারের তৃতীয় ফিফটি। এ নিয়ে তিন-তিনবার নার্ভাস নাইনটির ঘরে এসে আউট হলেন হংকংয়ের এই ওপেনার।

    এরপর যুজবেন্দ্র চাহাল এবং খলিল আহমেদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ২৫৯ রানে থামে হংকংয়ের ইনিংস। দুই ওপেনার ছাড়া এহসান খান ২২, বাবর হায়াত ১৮, কিঞ্চিৎ শাহ ১৭ রান করে আউট হন। তানবীর আফজাল ১২ এবং এহসান নেওয়াজ ২ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে যুজবেন্দ্র চাহাল ও খলিল আহমেদ তিনটি করে এবং কুলদীপ যাদব নেন ২ উইকেট।

    এর আগে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের শতরানের সুবাদে ৭ উইকেটে ২৮৫ রান করে ভারত।

    ওপেনার শিখর ধাওয়ান ১২০ বলে ১৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৭ রান করে আউট হন। আজ ক্যারিয়ারের ১৪তম শতরানের দেখা পান তিনি। এছাড়া মিডল অর্ডার ব্যাটসম্যান আমবাতি রাইদু ৭০ বলে ৩টি চার ও দুটি ছক্কার সাহায্যে ৬০ রান করে। এটি তার ক্যারিয়ারের সপ্তম ফিফটি।

    অধিনায়ক রোহিত শর্মা ২৩ রান করে বিদায় নেন। দিনেশ কার্তিক ৩৩, কেদার যাদব ২৮ রান করে আউট হন।

    মহেন্দ্র সিং ধোনি এবং শার্দুল ঠাকুর কোনো রান না করেই বিদায় নেন।

    হংকং বোলারদের মধ্যে কিঞ্চিৎ শাহ ৩৮ রান খরচায় একাই নেন ৩ উইকেট। এছাড়া এহসান খান দুটি এবং এহসান নেওয়াজ এবং আইজাজ খান একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।

    আজ একই মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। বাংলাদেশ সময় বিকেল ৫.৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...