হংকংকে ৬-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ – BD Sports 24
  • হংকংকে ৬-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

    April 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হংকং, ০১ এপ্রিল: স্বাগতিক হংকংকে ৬-০ গোলে বিধ্বস্ত করে জকি গার্লস ইন্টারন্যাশনাল ইয়ুথ আমন্ত্রণমূলক ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল।

    বাংলাদেশ  এর আগে প্রথম খেলায় ১০-১ গোলে মালয়েশিয়াকে এবং ৮-১ গোলে ইরানকে গোল বন্যায় ভাসায়। এর ফলে তিন খেলার সবকটিতে জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

    আজ হংকংয়ের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশ দলের স্ট্রাইকার তহুরা খাতুন। গত ম্যাচে ইরানের বিপক্ষেও হ্যাটট্রিক করেছিলেন বাংলাদেশের এই ফরোয়ার্ড।

    হংকংয়ের বিপক্ষে ম্যাচে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। ৪ মিনিটে গোলের সূচনা করেন স্ট্রাইকার তহুরা খাতুন (১-০)। ৩৯ মিনিটে সাজেদা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন (২-০)। ৪০ মিনিটে তহুরা খাতুন আবারো হংকংয়ের জালে বল পাঠালে প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থাকে বাংলাদেশ।

    ৬৭ মিনিটে সামসুন্নাহার জুনিয়র গোল করলে ৪-০তে এগিয়ে যায় বাংলাদেশ। ৭২ মিনিটে আনু চিং-এর গোলে ৫-০তে লিড নেয় লাল-সবুজ পতাকাধারীরা।

    হংকংয়ের জালে শেষ পেরেকটি ঠুকে দেন স্ট্রাইকার তহুরা খাতুন। সেটি ৭৩ মিনিটে। সেই সাথে এই টুর্নামেন্টে নিজের দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেন বাংলাদেশের এই ফরোয়ার্ড।

    বাংলাদেশ তিন ম্যাচে গোল করেছে ২৪টি। আর গোল খেয়েছে মাত্র ২টি।

    আজ অপর খেলায় ইরান ১-০ গোলে পরাজিত করেছে মালয়েশিয়াকে।

    চার জাতির এই টুর্নামেন্টে তিন খেলার দুটিতে জিতে রানার্স আপ হয় স্বাগতিক হংকং।  তিন খেলার একটিতে জিতে তৃতীয় স্থান লাভ করে ইরান। অপর দল মালয়েশিয়া তিন খেলার তিনটিতেই হেরেছে।

    আগামীকাল রাত ১২.৩০টায় দেশে ফিরবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দলটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০