হকি ফেডারেশন-গ্রীন ডেল্টা চুক্তি স্বাক্ষর – BD Sports 24
  • হকি ফেডারেশন-গ্রীন ডেল্টা চুক্তি স্বাক্ষর

    February 14th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৪ ফেব্রুয়ারি: বাংলাদেশ হকি ফেডারেশনকে গত ৩৩ বছর ধরে পৃষ্ঠপোষকতা করে আসছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লি:। প্রিমিয়ার, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগ লিগ আয়োজনে আগামী তিন বছরের জন্য পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স।

    আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে বাংলাদেশ হকি ফেডারেশন ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশ হকি ফেডারেশনের পক্ষে সভাপতি এয়ার চিফ মার্শাল আবু ইশরার এবং গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী চুক্তিতে স্বাক্ষর করেন।

    এক প্রশ্নের জবাবে ফারজানা চৌধুরী জানান, চুক্তি অনুযায়ী আগামী তিন বছর বাংলাদেশ হকি ফেডারেশনকে এক কোটি টাকা দিবে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স।

    এছাড়া জাতীয় দলের হকি খেলোয়াড়দের আগামী এক বছরের জন্য বীমার আওতায় এনেছে গ্রীন ডেল্টা। যা প্রতি বছর নবায়নযোগ্য। ফারজানা চৌধুরী জানান, প্রতি খেলোয়াড় বছরে ৩ লাখ টাকার বীমার সুবিধা পাবেন। এ সংক্রান্ত কাগজপত্রও তুলে দেয়া হয় বাংলাদেশ হকি দলের অধিনায়ক মামুনুর রহমান চয়নের হাতে।

    চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শুরুতে বক্তব্য রাখেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক। তিনি বলেন, ৩৩ বছর ধরে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স আমাদের পৃষ্ঠপোষকতা করে আসছে। গত বছর ক্লাবগুলো খেলতে রাজি না হওয়ায় লিগ করা যায়নি। আমরা ইতোমধ্যে জেলা পর্ায়ে লিগ শুরু করে দিয়েছি। চট্টগ্রাম, নাটোর ও রাজশাহীতে লিগ হয়ে গেছে। মাঠের অভাবে সারাদেশে হকি খেলা চালু করা যাচ্ছে না। দেশের কয়েকটি স্থানে টার্ফ বসানোর পরিকল্পনা রয়েছে আমাদের। এশিয়ার মধ্যে আমাদের অবস্থান ষষ্ঠ। আমরা খুব শিগগিরই চতুর্থ স্থানে যেতে চাই।

    গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের উপদেষ্টা এবং প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমেদ চৌধুরী বলেন, গত ৩৩ বছর আমরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ হকি লিগে পৃষ্ঠপোষকতা করে আসছি। হকি আমার রক্তের সঙ্গে মিশে গেছে। আমরা সব সময় হকির পাশে থাকবো।

    হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল আবু ইশরার বলেন, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সাথে হকি ফেডারেশনের সম্পর্ক দীর্ঘদিনের। সেই ১৯৮৫ সাল থেকে হকির লিগ আয়োজনে পৃষ্ঠপোষকতা করে আসছে গ্রীন ডেল্টা। আমি আশা করি এই সম্পর্ক ভবিষ্যতে আরো দৃঢ় হবে। আজ আবার আগামী তিন বছরের জন্য চুক্তি হচ্ছে। আগামী ২৭-২৯ মার্চ প্রিমিয়ার লিগ হকির দলবদল হচ্ছে। এপ্রিলে আমরা প্রিমিয়ার হকি লিগ আয়োজন করতে পারবো। নতুন এডহক কমিটি গত মাসে দায়িত্ব নিয়েছে। সুষ্ঠুভাবে লিগ আয়োজনে ক্লাব ও খেলোয়াড়দের আন্তরিক সহযোগিতার কথা জানান ফেডারেশনের সভাপতি।

    গ্রীন ডেল্টার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী বলেন, জন্মলগ্ন থেকেই আমরা হকি ফেডারেশনের সাথে যুক্ত আছি। ভবিষ্যতেও হকির উন্নয়নে আমরা পাশে থাকবো।

    পরে ২০১৬ সালের প্রিমিয়ার ডিভিশন হকি লিগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে ট্রফি তুলে দেন ফেডারেশনের সভাপতি আবু ইশরার। ওই আসরে চ্যাম্পিয়ন হয়েছিল মেরিনার ইয়াংস ক্লাব। রানার্স আপ হয়েছিল ঊষা ক্রীড়াচক্র।

    লিগের সেরা গোলদাতা হিসেবে ১০ হাজার প্রাইজমানি পেয়েছেন রাসেল মাহমুদ জিমি। জিমি অনুপস্থিত থাকার তার ভাই প্রাইজমানি গ্রহণ করেন।

    এদিন হকি ফেডারেশনের সভাপতির হাতে ১০ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন হকি ফেডারেশনের সহ-সভাপতি একেএম মমিনুল হক সাঈদ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...