হান্ড্রেড টুর্নামেন্টের নিলাম তালিকায় বাংলাদেশের ১১ ক্রিকেটার – BD Sports 24
  • হান্ড্রেড টুর্নামেন্টের নিলাম তালিকায় বাংলাদেশের ১১ ক্রিকেটার

    October 16th, 2019

    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪.কম
    ঢাকা : ১৬ অক্টোবর ২০১৯

    ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) উদ্যোগে আয়োজিত নতুন আঙ্গিকের ‘দ্য হান্ড্রেড’ (একশ’ বলের) টুর্নামেন্টের নিলাম তালিকায় অল রাউন্ডার সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ঠাঁই পেয়েছেন বাংলাদেশের ১১ খেলোয়াড়।

    মোট আটটি দল নিয়ে ১০০ বলের নতুন টুর্নামেন্টের খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে আগামী ২০ অক্টোবর।

    আগামী বছর জুলাই-আগস্টে অনুষ্ঠিতব্য নতুন ভার্সনের এ টুর্নামেন্টে দেশটির ৭টি ভিন্ন ভিন্ন শহর ভিত্তিক আটটি দল অংশ নিবে।এর মধ্যে লন্ডনের দু’টি দল থাকবে।

    এর আগে বাংলাদেশী খেলোয়াড়দের মধ্যে তালিকাভুক্ত হয়েছিলেন সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ শফিউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল।

    তবে মঙ্গলবার প্রকাশিত পূর্ণাঙ্গ নিলাম তালিকায় মাহমুদুল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস, তাসকিন আহমেদ ও আবু হায়দার রনির নামও অন্তর্ভুক্ত আছে।

    এদের মধ্যে সাকিব আল হাসান ও তামিম ইকবালের ভিত্তি মূল্য ধরা হয়েছে এক লাখ পাউন্ড। মুস্তাফিজুর রহমানের ৭৫ হাজার পাউন্ড এবং লিটন দাস, মুশফিকুর রহিম ও ইমরুল কায়েসের ৪০ হাজার পাউন্ড। তবে কোন ভিত্তি মুল্য ধরা হয়নি মাহমুদুল্লাহ, শফিউদ্দিন, তাসকিন ও রনির জন্য।
    টুর্নামেন্টের সর্বোচ্চ ভিত্তি মুল্য এক লাখ ২৫ হাজার পাউন্ড তালিকায় আছেন মাত্র ছয় ক্রিকেটার- ক্রিস গেইল, স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, কাগিসো রাবাদা, লাসিথ মালিঙ্গা ও মিচেল স্টার্ক। বিদেশী বড় তারকাদের অধিকাংশকেই ভিত্তি মুল্য এক লাখ পাউন্ডে রাখা হয়েছে। এর অর্থ হচ্ছে প্রথম চার রাউন্ডে যদি তারা অংশ নিতে পারে তাহলে কমপক্ষে ওই অর্থ লাভ করবেন।

    তালিকার নীচের দিকে থাকা ক্রিকেটাররা পারিশ্রমিক হিসেবে কমপক্ষে ৩০ হাজার পাউন্ড লাভ করবে।বাসস

    বিডিস্পোর্টস২৪.কম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা