হাফিজ-হায়দারের দুরন্ত ব্যাটিংয়ে ১৯০ রান সংগ্রহ পাকিস্তানের – BD Sports 24
  • হাফিজ-হায়দারের দুরন্ত ব্যাটিংয়ে ১৯০ রান সংগ্রহ পাকিস্তানের

    September 1st, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ০১ সেপ্টেম্বর: মোহাম্মদ হাফিজ ও হায়দার আলীর দুরন্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-২০ অর্থাৎ সমতা ফেরানোর ম্যাচে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ গড়েছে পাকিস্তান। হায়দার আলী ৫৪ রানে আউট হলেও মোহাম্মদ হাফিজ ৮৬ রানে অপরাজিত থাকেন।

     

    ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের তৃতীয়টিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ২ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ইংলিশ স্পিনার মঈন আলী পাক ওপেনার ফখর জামানকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান। মাত্র ১ রান করেন ফখর জামান।

     

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক বাবর আজম ও হায়দার আলী ৩০ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। পাক অধিনায়ক বাবর আজমকে এক দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড করে দেন ইংলিশ পেসার টম কারান। বাবর আজম করেন ২১ রান।

     

    তৃতীয় উইকেটে অভিষিক্ত হায়দার আলী ও মোহাম্মদ হাফিজ ইংলিশ বোলারদের তুলোধুনো করে ৬১ বলে ১০০ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটির কল্যাণে বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

     

    অভিষেক টি-২০তে ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের বেধড়ক পিটিয়ে মাত্র ২৮ বলে ৫২ রান করে ফিফটি পূর্ণ করেন হায়দার আলী। ইংলিশ পেসার লুইস গ্রেগরির তৃতীয় ওভারের শেষ বলটি স্কয়ার অঞ্চল দিয়ে চমৎকার পুল শটে সীমানাছাড়া করে ফিফটি পূর্ণ করেন হায়দার আলী। ফিফটি করতে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান ১৯ বছর বয়সী পাক এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

     

    এরপর অবশ্য বেশিদূর যেতে পারেননি হায়দার আলী। ডানহাতি ইংলিশ পেসার ক্রিস জর্ডানের তৃতীয় ওভারের তৃতীয় বলে সরাসরি বোল্ড হয়ে গেলে অভিষেক ম্যাচে ৫৪ রান করতে সক্ষম হন হায়দার আলী।

     

    চতুর্থ উইকেটে মোহাম্মদ হাফিজ ও সাদাব খান ৪৫ রানের পার্টনারশিপ গড়েন। সাদাব খান ১৫ রান করে ক্রিস জর্ডানের বলে টম কারানের হাতে ধরা পড়ে প্যাভিলিয়নে ফেরত যান।

     

    এরপর পঞ্চম উইকেটে ১৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম। মোহাম্মদ হাফিজ ৫২ বলে ৪ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৮৬ রান করে অপরাজিত থাকেন। এদিন ক্যারিয়ারের ১৩তম ফিফটির দেখা পান হাফিজ। এছাড়া পাকিস্তানের হয়ে গত ৫ ম্যাচে চতুর্থ ফিফটি করার কৃতিত্ব দেখান মোহাম্মদ হাফিজ। মাত্র ৩১ বলে ফিফটি পূর্ণ করেন হাফিজ। ইমাদ ওয়াসিম ৬ রানে অপরাজিত থাকেন।

     

    ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস জর্ডান দুটি এবং মঈন আলী ও টম কারান একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...