হাফিজ-হায়দার নৈপুণ্যে সিরিজ ড্র পাকিস্তানের – BD Sports 24
  • হাফিজ-হায়দার নৈপুণ্যে সিরিজ ড্র পাকিস্তানের

    September 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ম্যানচেস্টার, ০২ সেপ্টেম্বর: ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০তে হারলেও তিন ম্যাচের টি-২০ সিরিজ ১-১ ড্র করেছে পাকিস্তান। গতকাল রাতে তৃতীয় টি-২০ ম্যাচে হাফিজ-হায়দারের দুরন্ত ব্যাটিংয়ে স্বাগতিক ইংল্যান্ডকে ৫ রানে হারিয়ে সিরিজ ড্র করে পাকিস্তান।

     

    প্রথম টি-২০ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় টি-২০তে ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়ে সিরিজে ১-০তে লিড নিয়েছিলো ইংল্যান্ড।

     

    পাকিস্তানের করা ৪ উইকেটে ১৯০ রানের জবাবে নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ডের ইনিংস ৮ উইকেটে ১৮৫ রানে থামলে ৫ রানে জিতে যায় পাকিস্তান। হাফিজ-হায়দারের ব্যাটিং নৈপুণ্যের পাশাপাশি শাহীন শাহ আফ্রিদি ও ওহাব রিয়াজের নিখুঁত বোলিং ও অসাধারণ ফিল্ডিংয়ে মূলত জয় পায় পাকিস্তান।

     

    ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন মিডল অর্ডার ব্যাটসম্যান মঈন আলী। ৩৩ বলে ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায় তার ইনিংসটি সাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে ওপেনার টম ব্যান্টনের ব্যাট থেকে।

     

    এছাড়া স্যাম বিলিংস ২৬, লুইস গ্রেগরি ১২ এবং মরগান ১০ রান করে আউট হন। টম কারান ৮ ও আদিল রশিদ ৩ রানে অপরাজিত ছিলেন।

     

    পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন শাহ আফ্রিদি ও ওহাব রিয়াজ ২টি করে এবং ইমাদ ওয়াসিম ও হারিস রউফ ১টি করে উইকেট নেন। বাকি ২টি ছিলো রান আউট।

     

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মোহাম্মদ হাফিজ ও হায়দার আলীর দুরন্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-২০ অর্থাৎ সমতা ফেরানোর ম্যাচে ৪ উইকেটে ১৯০ রানের বড় সংগ্রহ গড়ে পাকিস্তান। হায়দার আলী ৫৪ রানে আউট হলেও মোহাম্মদ হাফিজ ৮৬ রানে অপরাজিত থাকেন।

     

    মাত্র ২ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। ইংলিশ স্পিনার মঈন আলী পাক ওপেনার ফখর জামানকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান। মাত্র ১ রান করেন ফখর জামান।

     

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক বাবর আজম ও হায়দার আলী ৩০ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। পাক অধিনায়ক বাবর আজমকে এক দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড করে দেন ইংলিশ পেসার টম কারান। বাবর আজম করেন ২১ রান।

     

    তৃতীয় উইকেটে অভিষিক্ত হায়দার আলী ও মোহাম্মদ হাফিজ ইংলিশ বোলারদের তুলোধুনো করে ৬১ বলে ১০০ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটির কল্যাণে বড় সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান।

     

    অভিষেক টি-২০তে ওয়ানডাউনে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের বেধড়ক পিটিয়ে মাত্র ২৮ বলে ৫২ রান করে ফিফটি পূর্ণ করেন হায়দার আলী। ইংলিশ পেসার লুইস গ্রেগরির তৃতীয় ওভারের শেষ বলটি স্কয়ার অঞ্চল দিয়ে চমৎকার পুল শটে সীমানাছাড়া করে ফিফটি পূর্ণ করেন হায়দার আলী। ফিফটি করতে ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান ১৯ বছর বয়সী পাক এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

     

    এরপর অবশ্য বেশিদূর যেতে পারেননি হায়দার আলী। ডানহাতি ইংলিশ পেসার ক্রিস জর্ডানের তৃতীয় ওভারের তৃতীয় বলে সরাসরি বোল্ড হয়ে গেলে অভিষেক ম্যাচে ৫৪ রান করতে সক্ষম হন হায়দার আলী।

     

    চতুর্থ উইকেটে মোহাম্মদ হাফিজ ও সাদাব খান ৪৫ রানের পার্টনারশিপ গড়েন। সাদাব খান ১৫ রান করে ক্রিস জর্ডানের বলে টম কারানের হাতে ধরা পড়ে প্যাভিলিয়নে ফেরত যান।

     

    এরপর পঞ্চম উইকেটে ১৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন মোহাম্মদ হাফিজ ও ইমাদ ওয়াসিম। মোহাম্মদ হাফিজ ৫২ বলে ৪ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৮৬ রান করে অপরাজিত থাকেন। এদিন ক্যারিয়ারের ১৩তম ফিফটির দেখা পান হাফিজ। এছাড়া পাকিস্তানের হয়ে গত ৫ ম্যাচে চতুর্থ ফিফটি করার কৃতিত্ব দেখান মোহাম্মদ হাফিজ। মাত্র ৩১ বলে ফিফটি পূর্ণ করেন হাফিজ। ইমাদ ওয়াসিম ৬ রানে অপরাজিত থাকেন।

     

    ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস জর্ডান দুটি এবং মঈন আলী ও টম কারান একটি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ। আর সিরিজে সর্বোচ্চ ১৫৫ রান করা মোহাম্মদ হাফিজই সিরিজ সেরা নির্বাচিত হন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...