হাভার্টজের হ্যাটট্রিকে বড় জয় চেলসির – BD Sports 24
  • হাভার্টজের হ্যাটট্রিকে বড় জয় চেলসির

    September 24th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৪ সেপ্টেম্বর: নতুন চুক্তিভুক্ত কেই হাভার্টজের হ্যাটট্রিকের বার্নলির বিপক্ষে ৬-০ গোলের বড় জয় পেয়েছে চেলসি। সেইসাথে লিগ কাপের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছে চেলসি। এদিকে তৃতয় রাউন্ডের আরেক ম্যাচে লিস্টার সিটিকে ২-০ গোলে পরাজিত করেছে আর্সেনাল।

     

    ৭১ মিলিয়ন পাউন্ডে বায়ার লেভারকুজেন থেকে এবারের গ্রীষ্মে চেলসিতে যোগ দেবার পর প্রথম দুটি প্রিমিয়ার লিগের ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি হাভার্টজ। এবারের ট্রান্সফার উইন্ডোতে চেলসির ব্যয় করা ২০০ মিলিয়ন পাউন্ডের মধ্যে হাভার্টজই সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হিসেবে স্ট্যামফোর্ড ব্রিজে যোগ দিয়েছেন।

     

    রোববার লিভারপুলের বিপক্ষে ২-০ গোলের পরাজয়ের ম্যাচটি থেকে তিন জন নতুন আসা খেলোয়াড়ের মধ্যে ফ্রাংক ল্যাম্পার্ডের মূল একাদশে একমাত্র সুযোগ পেয়েছিলেন ২১ বছর বয়সী এই জার্মান উইঙ্গার। সিনিয়র দলের হয়ে ক্যারিয়ারে প্রথম হ্যাটট্রিক করে কোচের আস্থার প্রতিদান দিয়েছেন হাভার্টজ।

     

    ম্যাচ শেষে ল্যাম্পার্ড বলেছেন, ‘কেইকে নিয়ে আমি দারুন সন্তুষ্ট। আমি তার কাছ থেকে এসবই আশা করি। প্রাক-মৌসুমে সে আমাদের সাথে ছিল না। সে কারনেই মাঠে সতীর্থদের সাথে মানিয়ে নিতে তার কিছুটা সময়ের প্রয়োজন। আজকের রাতটা শুধুমাত্র তারই ঠিল।’

     

    কাল চেলসির জার্সি গায়ে অভিষেক হয়েছে থিয়াগো সিলভা ও বেন চিলওয়েলের। মূল একাদশে খুব কমই সুযোগ পাওয়া টামি আব্রাহাম ও রস বার্কলিও কাল স্কোরশিটে নাম লিখিয়েছেন। ১৯ মিনিটে আব্রাহাম প্রথম গোল করে দলকে এগিয়ে দেন।

     

    ২৮ মিনিটে ঠান্ডা মাথায় হাভার্টজ ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি নিজের গোলের খাতা খোলেন। বিরতির পরপরই বার্কলি দলকে তৃতীয় গোল উপহার দেন। ৫৫ মিনিটে আব্রাহামের ফ্লিকে হাভার্টজ নিজের দ্বিতীয় গোল করেন। ৬৫ মিনিটে আবারা আব্রাহামের সহযোগিতায় হ্যাটট্রিক পূরনের পরপরই হাভার্টজকে মাঠ থেকে উঠিয়ে নিয়ে চিলওয়েলকে নামান ল্যাম্পার্ড। ৮৩ মিনিটে চিলওয়েলের এসিস্টে অলিভার গিরুদ চেলসির হয়ে শেষ গোলটি করেন।

     

    হাভার্টজ বলেছেন, ‘তিনটি গোল করতে পেরে আমি দারুন খুশী। কিন্তু এটা আমার এই ক্লাবের হয়ে সবেমাত্র শুরু। আমি আরো অনেক গোল করতে চাই।’

     

    শেষ ১৬’তে চেলসির প্রতিপক্ষ টটেনহ্যাম বনাম লেটন ওরিয়েন্টের মধ্যকার বিজয়ী দল। এই দুই দলের ম্যাচটি মঙ্গলবার অনুষ্ঠিত হবার কথা থাকলেও ওরিয়েন্টের বেশ কয়েকজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় তা বাতিল হয়ে যায়।

     

    কাল রাতে একমাত্র অল-প্রিমিয়ার লিগ লড়াইয়ে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও লিস্টার সিটি। কিং পাওয়ার স্টেডিয়ামে ৫৭ মিনিটে ক্রিস্টিয়ান ফুচোর আত্মঘাতি গোলে এগিয়ে যায় সফরকারী আর্সেনাল। ৯০ মিনিটে এডি এনকেইটা আর্সেনালের জয় নিশ্চিত করেন। গানার্স বস মিকেল আর্তেতা বলেছেন, ‘ইউরোপ ও সম্ভবত বিশে^র মধ্যে এটাই সবচেয়ে কঠিন মাঠ।’

     

    লিগ ওয়ানের ফ্লিটউড টাউনের বিপক্ষে ৫-২ গোলের জয় তুলে নিয়ে এভারটন মৌসুমের দারুন শুরুটা ধরে রেখেছে। দিনের আরেক ম্যাচে নিউক্যাসল লিগ টু’র দল মোরকোম্বের বিপক্ষে ৭-০ গোলের বিশাল জয় তুলে নিয়েছে। এছাড়া ফুলহ্যাম, ব্রাইটন ও বার্নলি যথাক্রমে ২-০ গোলে চ্যাম্পিয়নশীপ দল শেফিল্ড ওয়েডনেসডে, প্রিস্টন ও মিলওয়ালকে পরাজিত করেছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...