হারিস সোহেল ও বাবর আজমের শতরানে ৩৯৪ রানে এগিয়ে পাকিস্তান – BD Sports 24
  • হারিস সোহেল ও বাবর আজমের শতরানে ৩৯৪ রানে এগিয়ে পাকিস্তান

    November 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ২৫ নভেম্বর: হারিস সোহেল এবং বাবর আজমের শতরানের সুবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ৩৯৪ রানে এগিয়ে রয়েছে পাকিস্তান।

    আগের দিনে ৯০ ওভার মোকাবেলায় প্রথম ইনিংসে পাকিস্তানের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২০৭ রান। হারিস সোহেল ৮১ এবং বাবর আজম ১৪ রানে অপরাজিত ছিলেন।

    আজ দ্বিতীয় দিনে এসে হারিস সোহেল তার ইনিংসে নিয়ে যান ১৪৭ রানে। ক্যারিয়ারের দ্বিতীয় শতরানের দেখা পান তিনি। ৪২১ বল মোকাবেলায় ১৩টি বাউন্ডারির সাহায্যে ১৪৭ রান করেন হারিস সোহেল। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করার পর মাঠেই সেজদায় লুটিয়ে পড়েন হারিস সোহেল। পঞ্চম উইকেটে হারিস সোহেল ও বাবর আজম ১৮৬ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় রান তখন ৩৬০।

    ষষ্ঠ উইকেটে বাবর আজম এবং সরফরাজ আহমেদ ৫৮ রান সংগ্রহের পর ইনিংস ঘোষণা করে পাকিস্তান। দলীয় সংগ্রহ ততক্ষণে ৪১৮/৫। ওভার মোকাবেলা করেছে ১৬৭। বাবর আজম ১২৭ রানে এবং সরফরাজ আহমেদ ৩০ রানে অপরাজিত ছিলেন। বাবর আজম ক্যারিয়ারের প্রথম শতরানের দেখা পান। এর আগে টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ছিলো ৯৯। আর সেটিকেও ছাপিয়ে যান বাবর আজম। তার ২৬৩ বলের ইনিংসে ১২টি চার ও দুটি ছক্কার মার ছিল।

    কিউই বোলারদের মধ্যে গ্রানধুমে দুটি এবং ট্রেন্ট বোল্ট এবং আজাজ প্যাটেল একটি করে উইকেট নেন।

    জবাবে ব্যাট প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড দ্বিতীয় দিন শেষে ৯ ওভার মোকাবেলায় স্কোরবোর্ডে জমা করেছে বিনা উইকেটে ২৪ রান। জিত রাভাল ১৭ এবং টম লাথাম ৫ রানে অপরাজিত ছিলেন। এর ফলে প্রথম ইনিংসে ৩৯৪ রানে এগিয়ে রয়েছে পাকিস্তান।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: পাকিস্তান

    পাকিস্তান প্রথম ইনিংস: ৪১৮/৫ডি (১৬৭ ওভার) (হারিস সোহেল ১৪৭, বাবর আজম অপ. ১২৭, আজহার আলী ৮১, সরফরাজ আহমেদ অপ. ৩০; গ্রানধুমে ২/৩১)।

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস (দ্বিতীয় দিন শেষে): ২৪/০ (৯ ওভার) (জিত রাভাল অপ. ১৫ ও টম লাথাম অপ. ৫)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা