হারে আইপিএল শুরু কলকাতার – BD Sports 24
  • হারে আইপিএল শুরু কলকাতার

    September 24th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবুধাবি, ২৪ সেপ্টেম্বর: নিজেদের প্রথম ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ৪৯ রানে হেরে গেছে কলকাতা নাইট রাইডার্স। ফলে হার দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরে যাত্রা শুরু করলো শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।

     

    অপরদিকে দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের স্বাদ পেলো গত আসরের শিরোপাধারী মুম্বাই ইন্ডিয়ান্স।

     

    আবুধাবিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ে নামে কলকাতা। শুরুটা ভালো না হলেও, অধিনায়ক রোহিত ও সূর্যকুমার যাদব দ্বিতীয় উইকেটে ৫৮ বলে ঝড়ো ৯০ রানের জুটি গড়েন। যাদব ৬টি চার ও ১টি ছক্কায় ২৮ বলে ৪৭ রানে থামেন। তবে দলকে বড় সংগ্রহে পৌঁছাতে বড় ভূমিকা রাখেন রোহিত।

     

    ১৮তম ওভারে আউট হবার আগে ৫৪ বলে ৮০ রান করেন ম্যাচসেরা রোহিত। তার ইনিংসে ৩টি চার ও ৬টি ছক্কা ছিলো। এছাড়া সৌরভ তিওয়ারির ১৩ বলে ২১, হার্ডিক পান্ডিয়ার ১৩ বলে ১৮ ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের ৭ বলে অপরাজিত ১৩ রানের কল্যাণে ২০ ওভারে ৭ উইকেটে ১৯৫ রান পায় মুম্বাই।

     

    ১৯৬ রানের জবাবটা যুতসই হয়নি কলকাতার। ১০১ রানের মধ্যে দলের ছয় স্বীকৃত ব্যাটসম্যানের বিদায় ঘটে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৬ রানে থামে কলকাতার ইনিংস। শেষদিকে, ১২ বলে ১টি চার ও ৪টি ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। তবে বল হাতে নিষ্প্রভ ছিলেন সাড়ে ১৫ কোটি টাকা দিয়ে কেনা কামিন্স। ৩ ওভারে দেন ৪৯ রান।

     

    কামিন্সের পর কলকাতার পক্ষে অধিনায়ক দিনেশ কার্তিক ৩০ ও নিতিশ রানা ২৪ রান করেন। মুম্বাইয়ের হয়ে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার জেমস প্যাটিনসন, জাসপ্রিত বুমরাহ ও রাহুল চাহার ২টি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...