হারে চট্টগ্রাম পর্ব শুরু কুমিল্লার – BD Sports 24
  • হারে চট্টগ্রাম পর্ব শুরু কুমিল্লার

    November 25th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ২৫ নভেম্বর: টানা ৫ জয়ের পর চট্টগ্রাম পর্বে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের কাছে ৩০ রানে হেরে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এর ফলে হারে চট্টগ্রাম পর্ব শুরু করলো ঢাকা পর্বে অপরাজিত থাকা কুমিল্লা।

    ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন স্যামির ১৪ বলে অপরাজিত ৪৭ রান ও পাকিস্তানি পেসার মোহাম্মদ সামির ৪ উইকেট শিকার রাজশাহীকে কুমিল্লার বিপক্ষে জয় এনে দেয়।

    টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচ হারের পর টানা পাঁচ জয় তুলে নিয়েছিলো কুমিল্লা। অবশেষে নিজেদের সপ্তম ম্যাচে এসে হারের লজ্জা পেল তারা। এই হারে ৭ খেলায় ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানেই থাকলো কুমিল্লা। আর ৮ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে উঠে এলো রাজশাহী।

    চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ৪৩ রানের জুটি পায় রাজশাহী। ওপেনার ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন স্মিথ ১৯ করে ফিরলে মুমিনুল হকের সাথে উদ্বোধনী জুটি ভাঙ্গে রাজশাহীর। দলীয় ৪৭ রানে ১৬ বলে ২৩ রান করে ফিরেন মুমিনুলও।

    এরপর ইংল্যান্ডের লুক রাইট, জাকির হাসান ও নিউজিল্যান্ডের জেমস ফ্রাঙ্কলিনের ব্যাটে ঘুরতে থাকে রাজশাহীর রানের চাকা। তবে সেটি ধীরগতির ছিলো। তাই ১৭ ওভার শেষে রাজশাহীর রান ছিলো ৫ উইকেটে ১২৯।

    এখান থেকে দলকে ১৮৫ রানে নিয়ে যান অধিনায়ক ড্যারেন স্যামি। কুমিল্লার মিডিয়াম পেসার মোহাম্মদ সাইফউদ্দিনের করা ইনিংসের শেষ ওভার থেকে ৩২ রান নেন স্যামি। ঐ ওভারে ৪টি ছক্কা ও ১টি চার মারেন তিনি। বিপিএলের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল ওভার এটি।

    শেষ পর্যন্ত ১ চার ও ৬ ছক্কায় ১৪ বলে অপরাজিত ৪৭ রান করেন স্যামি। এছাড়াও রাজশাহীর পক্ষে রাইট ৪২, জাকির ২০ ও ফ্রাঙ্কলিন ১৪ রান করেন। কুমিল্লার সাইফউদ্দিন ৪ ওভারে ৫০ রানে ৩ উইকেট নেন। প্রথম ৩ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন তিনি।

    জয়ের জন্য ১৮৬ রানের টার্গেটে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। ৪ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা। পরবর্তীতে পাকিস্তানের শোয়েব মালিককে নিয়ে লড়াইয়ে ফিরেছিলেন লোকাল বয় কুমিল্লার অধিনায়ক তামিম ইকবাল। তৃতীয় উইকেটে ৮৭ রানের জুটি গড়েন তারা।

    ব্যক্তিগত ৪৫ রানে মালিক ফিরে গেলেও, এবারের আসরে প্রথম হাফ-সেঞ্চুরি তুলে নেন তামিম। তবে ১৫তম ওভারের দ্বিতীয় বলে দলীয় ১২৫ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে তামিম ফিরে যাবার পর তাসের ঘরের মত ভেঙে পড়ে কুমিল্লার ইনিংস। ফলে ১৫৫ রানে অলআউট হয় তারা।

    ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৫ বলে সর্বোচ্চ ৬৩ রান করেন তামিম। এছাড়া হাসান আলী ১৬ ও ইংলিশ ক্রিকেটার জস বাটলার ১৫ রান করেন। রাজশাহীর সামি ৯ রানে ৪ উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর:

    রাজশাহী কিংস: ১৮৫/৭, ২০ ওভার (স্যামি ৪৭*, রাইট ৪২, সাইফউদ্দিন ৩/৫০)।

    কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ১৫৫/১০, ১৯.১ ওভার (তামিম ৬৩, মালিক ৪৫, সামি ৪/৯)।

    ফল: রাজশাহী কিংস ৩০ রানে জয়ী।

    ম্যাচ সেরা: ড্যারেন সামি (রাজশাহী কিংস)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা