হারে টি-২০ সিরিজ শুরু বাংলাদেশের – BD Sports 24
  • হারে টি-২০ সিরিজ শুরু বাংলাদেশের

    January 24th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লাহোর, ২৪ জানুয়ারি: পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে ৫ উইকেটে হেরে গেছে সফরকারী বাংলাদেশ। ফলে হার দিয়ে টি-২০ সিরিজ শুরু করলো বাংলাদেশ। বাংলাদেশের করা ১৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ৫ উইকেটে ১৪২ রান করলে ৫ উইকেটে জিতে যায় পাকিস্তান। সেই সাথে সিরিজে ১-০তে লিড নিয়েছে স্বাগতিকরা।

     

    ১৪২ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার বাবর আজমের বিদায়ে হোঁচট খায় পাকিস্তান। স্কোরবোর্ডে কোনো রান যোগ না হতেই ওপেনার বাবর আজমকে ফিরিয়ে দেন বাংলাদেশি পেসার শফিউল ইসলাম। রানের খাতা খুলতে পারেননি বাবর আজম।

     

    এরপর অভিষিক্ত আহসান আলী ও মিডল অর্ডার ব্যাটসম্যান অভিজ্ঞ শোয়েব মালিকের দারুণ ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। অভিষিক্ত আহসান আলী ৩২ বলে ৪ বাউন্ডারিতে ৩৬ রান করে আউট হন।

     

    অভিজ্ঞ শোয়েব মালিক ৪৫ বলে ৫ বাউন্ডারিতে ৫৮ রানের অপরাজিত ইনিংস খেললে ১৯.৩ ওভারে ৫ উইকেটে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান। সেইসাথে ৫ উইকেটে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের।

     

    বাংলাদেশের বোলারদের মধ্যে শফিউল ইসলাম দু’টি এবং মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব একটি করে উইকেট নেন।

     

    এর আগে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ নাইম ৭১ রানের পার্টনারশিপে ৫ উইকেটে ১৪১ রানের স্কোর গড়ে বাংলাদেশ।

     

    তামিম ইকবাল ৩৯ রান করে রান আউট হয়ে বিদায় নেন। তার ৩৪ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি ও ১টি ছক্কার মার রয়েছে।

     

    দ্বিতীয় উইকেটে মোহাম্মদ নাইম ও লিটন দাস ২৭ রানের পার্টনারশিপ গড়েন। লিটন দাসও রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরেন। ১২ রান করেন লিটন দাস। ৯৮ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। মোহাম্মদ নাইম ৪০ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪৩ রান করেন।

     

    চতুর্থ উইকেটে অধিনায়ক মাহমুদুল্লাহ ও আফিফ হোসেন ২১ রানের জুটি গড়েন। আফিফ হোসেন পাকিস্তানি অভিষিক্ত বোলার হারিস রউফের বলে বোল্ড হয়ে বিদায় নেন। ১০ বলে ৯ রান করেন আফিফ।

     

    এরপর ১১ রান যোগ করতেই সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। শাহীন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে বিদায় নেন ৭ রান করা সৌম্য।

     

    ষষ্ঠ উইকেটে অধিনায়ক মাহমুদুল্লাহ ও মোহাম্মদ মিথুন ৭ বলে ১৩ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৪১ রান। মাহমুদুল্লাহ ১৯ ও মিথুন ৫ রানে অপরাজিত থাকেন।

     

    পাকিস্তানের পক্ষে সাদাব খান, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ একটি করে উইকেট নেন। বাকি দু’টি ছিলো রান আউট।

     

    আজ বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দুই ক্রিকেটারের অভিষেক ঘটে। এরা হলেন আহসান আলী এবং হারিস রউফ।

     

    ম্যাচসেরা হন পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। ২৫ জানুয়ারি শনিবার একই মাঠে দ্বিতীয় টি-২০তে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা