হারে নিদাহাস ট্রফি শুরু বাংলাদেশের – BD Sports 24
  • হারে নিদাহাস ট্রফি শুরু বাংলাদেশের

    March 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ৮ মার্চ: হার দিয়ে নিদাহাস ট্রফি ত্রিদেশীয় সিরিজ শুরু করেছে বাংলাদেশ। বাংলাদেশ আজ তাদের প্রথম খেলায় ভারতের কাছে হেরেছে ৬ উইকেটে। অপরদিকে দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয়ের স্বাদ পেয়েছে ভারত।

    বাংলাদেশের দেয়া ১৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৮ রানে প্রথম উইকেট হারায় ভারত। অধিনায়ক রোহিত শর্মা মোস্তাফিজুর রহমানের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন। ১৩ বলে ১৭ রান করেন রোহিত শর্মা।

    এরপর ব্যক্তিগত ৭ রানে পান্ট বিদায় নিলে দ্বিতীয় উইকেটের পতন ঘটে ভারতের। দলীয় রান তখন ৪০। তৃতীয় উইকেটে সুরেশ রায়না ও শিখর ধাওয়ান ৬৮ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। রুবেল হোসেনের বলে মেহেদি হাসান মিরাজের ক্যাচে পরিণত হওয়ার আগে রায়না নিজের নামের পাশে যোগ করেন ২৮ রান।

    দলীয় ১২৩ রানে আউট হন শিখর ধাওয়ান। ধাওয়ান এদিন টি-২০ ক্যারিয়ারে ষষ্ঠ ফিফটির দেখা পান। ৪৩ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫৫ রান করেন ধাওয়ান।

    এরপর পঞ্চম উইকেটে মনেশ পান্ডে ও দিনেশ কার্তিক আর কোনো উইকেটের পতন হতে না দিয়ে ১৮.৪ ওভার মোকাবেলায় ৪ উইকেটে ১৪০ রান স্কোরবোর্ডে জমা করেন। ফলে ৬ উইকেটে জিতে যায় ভারত। মনেশ পান্ডে ২৭ এবং কার্তিক ২ রানে অপরাজিত থাকেন।

    বাংলাদেশের বোলারদের মধ্যে রুবেল হোসেন দুটি এবং মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ একটি করে উইকেট নেন।

    এর আগে নিদাহাস ট্রফি ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৮ উইকেটে ১৩৯ রান করে। ফলে জয়ের জন্য ভারতের দরকার পড়ে ১৪০ রান।

    বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে লিটন দাসের ব্যাট থেকে। ৩০ বলে ৩৪ রান করে লিটন। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করে সাব্বির রহমান। এছাড়া মুশফিকুর রহীম ১৪ বলে ১৮, তামিম ইকবাল ১৫ ও সৌম্য সরকার ১২ বলে ১৪ রান করে আউট হন। তাসকিন আহমেদ ৯ বলে ৮ রানে অপরাজিত থাকেন।

    ভারতীয় বোলারদের মধ্যে জয়দেব উনাদকাট একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া বিজয় সানকার নেন ২ উইকেট। চাহাল ও শার্দুল ঠাকুর নেন একটি করে।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের বিজয় সানকার।

    আগামী ১০ মার্চ পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলংকা। একই মাঠে সন্ধ্যা ৭-৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা