হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু বাংলাদেশ ‘এ’ দলের – BD Sports 24
  • হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু বাংলাদেশ ‘এ’ দলের

    October 9th, 2019

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ৯ অক্টোবর: ব্যাটসম্যানদের চরম ব্যর্থতায় শ্রীলংকার বিপক্ষে হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ ‘এ’ ক্রিকেট দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ শ্রীলংকা ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশকে। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক শ্রীলংকা ‘এ’ দল। এর আগে দু’টি আনঅফিসিয়াল চার দিনের টেস্ট ম্যাচ ড্র হয়েছিলো।

    কলম্বোতে প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ৮ রানে প্রথম উইকেটের পতন ঘটে। ২ রান করে প্যাভিলিয়নে ফিরেন বাংলাদেশের ওপেনার মোহাম্মদ নাইম। এরপর শুরুর ধাক্কা সামাল দেন আরেক ওপেনার সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত। ৪৪ রানের জুটি গড়েন তারা। এই জুটি ভাঙ্গনের পর থেকেই নিয়মিত বিরতি দিয়ে যাওয়া আসার মিছিল শুরু করে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ফলে ৩৩ দশমিক ৩ ওভারে ১১৬ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দলের ইনিংস।

    সাইফ ৩২, শান্ত ২৪, অধিনায়ক মোহাম্মদ মিথুন ২১ ও আফিফ হোসেন ১১ রান করে ফিরেন। অন্য সাত ব্যাটসম্যানের কেউই দু’অংকের কোটা পেরোতে পারেননি। বাংলাদেশের ইনিংসের প্রধান ক্ষতি করেছেন শ্রীলংকার অফ-স্পিনার ও অধিনায়ক আসান প্রিয়াঞ্জান। মাত্র ২৭ ডেলিভারিতে ১০ রানে ৪ উইকেট নেন তিনি। এ ছাড়া ২টি করে উইকেট নিয়ে বাংলাদেশকে মামুলি স্কোরে আটকে রাখতে ভূমিকা রেখেছেন চামিকা করুনারত্নে ও রমেশ মেন্ডিস।

    জয়ের জন্য ১১৭ রানের সহজ টার্গেটে খেলতে নেমে বিপদে পড়েছিলো শ্রীলংকাও। ২১ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। দলীয় ৫১ রানে তৃতীয় উইকেটও হারাতে হয় তাদের। তবে চতুর্থ উইকেটে ৬৯ রানের জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে ফেলেন প্রিয়াঞ্জন ও প্রিয়ামল পেরেরা। প্রিয়াঞ্জন ৩টি চার ও ২টি ছক্কায় ৬২ বলে অপরাজিত ৫০ রান করেন। ৩৭ বলে ২৪ রান করেন পেরেরা।

     

    বাংলাদেশের আবু হায়দার-আবু জায়েদ-মেহেদি হাসান রানা ১টি করে উইকেট নেন। আগামীকাল একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...