হাসান আলীতে বিধ্বস্ত ঢাকা – BD Sports 24
  • হাসান আলীতে বিধ্বস্ত ঢাকা

    November 20th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ নভেম্বর: কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পাকিস্তানি পেসার হাসান আলীর বিধ্বংসী বোলিংয়ে নাস্তানাবুদ ঢাকার ব্যাটিং লাইন আপ। পাকিস্তানি ডানহাতি এই পেসার ৩.৩ ওভার বল করে ঢাকার পাঁচ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান। তাও আবার পাঁচ ব্যাটসম্যানকেই সরাসরি বোল্ড আউট করেন হাসান আলী। ফলে ১৮.৩ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায় ঢাকার ইনিংস।

    টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ঢাকা ডায়নামাইটস-এর ইনিংসের লাগাম টেনে ধরেছিলেন কিন্তু হাসান আলীই। নিজের করা প্রথমে ওভারের প্রথম বলে ৭ রান করা লুইসের স্ট্যাম্প ওপড়ে ফেলেন হাসান আলী। এরপর এই ওভারের তৃতীয় বলে মেহেদী মারুফের স্ট্যাম্প ওপড়ে ফেললে মাত্র ১২ রানে দ্বিতীয় উইকেট হারায় ঢাকা।

    এরপর ঢাকার হয়ে এদিন ওপেনার হিসেবে নামা ক্যারিবীয় ক্রিকেটার সুনীল নারাইন লঙ্কান ক্রিকেটার সাঙ্গাকারাকে সাথে নিয়ে ৯২ রানের জুটি গড়েন। সাঙ্গাকারা ব্যক্তিগত ৩০ রানে রান আউট হলে তৃতীয় উইকেট হারায় ঢাকা।

    এরপর মাত্র ২৪ রানের বাকি ৭ উইকেটের পতন ঘটে ঢাকার। ১১৪ রানে সুনীল নারাইনের বিদায়ে চতুর্থ উইকেট হারায় ঢাকা। সুনীল নারাইন ৩০ বলে ৫০ পূর্ণ করেন। যখন আউট হন তখন তার নামের পাশে শোভা পাচ্ছিল ৭৬ রানের ঝলমলে ইনিংস। ৪৫ বলে সাতটি বাউন্ডারি ও পাঁচটি ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি।

    ঢাকার হয়ে এদিন জ্বলে ওঠতে পারেননি কাইরান পোলার্ড। মাত্র ১ রানে রান আউটের শিকার হন তিনি।

    এরপর দ্বিতীয় স্পেলে বল করতে এসে হাসান আলী প্রথম বলেই মোসাদ্দেক হোসেনকে বোল্ড করে দিলে ষষ্ঠ উইকেট হারায় ঢাকা। আফগান স্পিনার রশিদ খান জহুরুল ইসলামকে এলবিডব্লিউর ফাঁদে ফেললে সপ্তম উইকেটের পতন ঘটে ঢাকার। অধিনায়ক সাকিব আল হাসানও এদিন ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন। ৮ বলে মাত্র ৩ রান করে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে সরাসরি বোল্ড হন সাকিব।

    নিজের চতুর্থ ওভারে বল করতে এসে প্রথম ওভারের পুনরাবৃত্তি ঘটান হাসান আলী। প্রথম বলে মোহাম্মদ সাদ্দামকে সরাসরি বোল্ড করে দিলে ৯ম উইকেট হারায় ঢাকা। এক বল বিরতি দিয়ে তৃতীয় বলে দারুণ এক ইয়র্কারে আবু হায়দার রনির স্ট্যাম্প ভেঙে দেন। এরপর মাঠে সেজদায় লুটিয়ে পড়েন ডানহাতি এই পাক পেসার। সেইসাথে ১৮.৩ ওভারে ১২৮ রানের গুটিয়ে যায় ঢাকার ইনিংস।

    হাসান আলীর বোলিং ফিগার ৩.৩-০-২০-৫। বলতে গেলে ঢাকার ইনিংস একাই ধসিয়ে দেন এই ডানহাতি পাক পেসার।

    কুমিল্লার অপর পেসার মোহাম্মদ সাইফুদ্দিন দুটি, সুনীল নারাইন নেন একটি উইকেট। বাকি দুই ব্যাটসম্যান রান আউটের শিকার হন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা