হিথ স্ট্রিক ও ক্লারি গ্রিম্যাটকে পেছনে ফেললেন ইয়াসির শাহ – BD Sports 24
  • হিথ স্ট্রিক ও ক্লারি গ্রিম্যাটকে পেছনে ফেললেন ইয়াসির শাহ

    August 7th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওল্ড ট্র্যাফোর্ড, ৭ আগস্ট: টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারের দিক দিয়ে একদিনে সাবেক দুই বোলার জিম্বাবুয়ের সাবেক পেসার হিথ স্ট্রিক ও সাবেক অসি স্পিনার ক্লারি গ্রিম্যাটকে পেছনে ফেলেছেন পাকিস্তানি ডানহাতি লেগ ব্রেক গুগলি বোলার ইয়াসির শাহ।

     

    আজ ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের তৃতীয় দিনে বল হাতে নামার আগে ৪০ ম্যাচের ৭৪ ইনিংসে ২১৪ উইকেট শিকার করে টেস্টে ৬৭তম সর্বোচ্চ উইকেট শিকারি বোলার ছিলেন ইয়াসির শাহ। সমান ২১৬ উইকেট নিয়ে ঠিক তার উপরে ছিলেন হিথ স্ট্রিক ও ক্লারি গ্রিম্যাট।

     

    নিজের করা দশম ওভারের দ্বিতীয় বলে জস বাটলারকে বোল্ড করে দিলে টেস্টে তার মোট উইকেট শিকারসংখ্যা দাঁড়ায় ২১5। তার করা দুর্দান্ত ডেলিভারিটি জস বাটলারের ব্যাট ও প্যাডের মাঝখান দিয়ে স্ট্যাম্পে আঘাত হানে। দলীয় রান তখন ১5৯।

     

    দলীয় ১৬১ রানে নিজের করা ১২তম ওভারের চতুর্থ বলে ইংলিশ ব্যাটসম্যান ডম বেসকে স্লিপে আসাদ শফিকের ক্যাচে পরিণত করেন ইয়াসির শাহ। সেইসাথে ২১৬ উইকেট শিকারে হিথ স্ট্রিক ও ক্লারি গ্রিম্যাটকে স্পর্শ করেন তিনি। স্লিপে অসামান্য দক্ষতায় ক্যাচটি নেন আসাদ শফিক।

     

    এরপর ইয়াসির শাহ তার করা ১৪তম ওভারের চতুর্থ বলে এক অসাধারণ ডেলিভারিতে ক্রিস ওকসের স্ট্যাম্প ভেঙে ফেললে টেস্টে তার মোট উইকেট শিকারসংখ্যা দাঁড়ায় ২১৭টিতে। সেইসাথে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে হিথ স্ট্রিক ও ক্লারি গ্রিম্যাটকে পেছনে ফেলেন ইয়াসির শাহ এবং নিজেকে প্রতিষ্ঠিত করেন ৬5তম সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হিসেবে।

     

    ২০১৪ সালে দুবাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক ঘটে ডানহাতি স্পিনার ইয়াসির শাহ’র। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩টি ও দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট শিকার করে দারুণভাবে টেস্টে যাত্রা শুরু করেছিলেন ইয়াসির শাহ। অসি ব্যাটসম্যান স্টিভেন স্মিথের উইকেট শিকারের মধ্য দিয়ে শুরুটা করেছিলেন ইয়াসির শাহ।

     

    ২১৭ উইকেট শিকারের পথে এক ইনিংসে সরচেয়ে বেশি উইকেট নিয়েছেন ৪১ রান খরচায় ৮ উইকেট। এক ম্যাচে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন ১৯৪ রান খরচায় ১৪ উইকেট। এর মধ্যে 5 উইকেট নিয়েছেন ১৬ বার এবং ১০ উইকেট নিয়েছেন ৩ বার। গড় ৩০.২৬।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...