হিথ স্ট্রিক, জনসন ও কাইল মিলসকে পেছনে ফেললেন মাশরাফি – BD Sports 24
  • হিথ স্ট্রিক, জনসন ও কাইল মিলসকে পেছনে ফেললেন মাশরাফি

    July 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    গায়ানা, ২৩ জুলাই: ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে একই দিনে তিনজন বোলারকে পেছনে ফেলেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ডানহাতি পেসার মাশরাফি বিন মর্তুজা।

    গতকাল রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে নামার আগে ১৮৭টি ওয়ানডেতে ১৮৭ ইনিংসে মাশরাফির উইকেট শিকার সংখ্যা ছিল ২৩৮। আর অবস্থান ২৯তম। ১৮৮তম ওয়ানডের ১৮৮তম ইনিংসে এসে এভিন লুইসের উইকেটটি শিকারের মধ্য দিয়ে জিম্বাবুয়ের সাবেক বোলার হিথ স্ট্রিক (২৩৯ উইকেট) এবং সাবেক অসি পেসার মিচেল জনসনের (২৩৯ উইকেট) পাশে নিজের নাম লেখান মাশরাফি।

    ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারকে মোসাদ্দেক হোসেনের ক্যাচে পরিণত করে হিথ স্ট্রিক এবং মিচেল জনসনকে পেছনে ফেলেন মাশরাফি। সেইসাথে সাবেক কিউই বোলার কাইল মিলসের (২৪০ উইকেট) সাথে ভাগ বসান মাশরাফি।

    এরপর আন্দ্রে রাসেলের উইকেট শিকারের ফলে কাইল মিলসকে পেছনে ফেলে ওয়ানডে সর্বোচ্চ উইকেটশিকারি ২৬তম বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন মাশরাফি। তিনি হচ্ছেন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। ৫৩৪ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন।

    শেষদিকে অ্যাসলে নার্সের উইকেট লাভের ফলে ওয়ানডেতে তার উইকেট শিকার সংখ্যা দাঁড়ায় ২৪২। ১০ ওভার বল করে একটি মেডেনসহ ৩৭ রান খরচায় শিকার করেন ৪ উইকেট। সেইসাথে ক্যারিয়ারে সপ্তমবারের মতো ৪ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ডানহাতি এই টাইগার পেসার।

    ২৪২ উইকেট শিকারের পথে ৪ উইকেট শিকার করেছেন ৭ বার। আর ৫ উইকেট একবার। ওয়ানডেতে তার ইকোনমি ৪.৭৭।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা