হেডিংলি টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন – BD Sports 24
  • হেডিংলি টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন

    June 1st, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    হেডিংলি, ১ জুন: পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার হেডিংলি টেস্টের প্রথম দিনে ১২ উইকেটের পতন ঘটেছে। খেলা হয়েছে মোট ৮৫.১ ওভার। পাকিস্তানের করা প্রথম ইনিংসে ১৭৪ রানের জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে স্বাগতিক ইংল্যান্ড ২ উইকেটে করেছে ১০৬ রান। ফলে পাকিস্তানের রান টপকাতে ইংলিশদের এখনো প্রয়োজন ৬৮ রান। হাতে অক্ষত রয়েছে আটটি উইকেট।
    উদ্বোধনী জুটিতে অ্যালিস্টার কুক এবং কিটন জেনিংস ৫৩ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। ২৯ রান কিটন জেনিংস ফাহিম আশরাফের বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ধরা পড়ে বিদায় নেন।
    এরপর কুকের সাথে জুটি বাধেন অধিনায়ক জো রুট। দ্বিতীয় উইকেটে এই জুটিতে রান আসে ৫১ রান। পাক পেসার হাসান আলীর বলে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন অ্যালিস্টার কুক। ৪ রানের জন্য অর্ধশত রানের দেখা পাননি কুক। ৪৬ রান করেন তিনি।
    প্রথম দিন শেষে ৩৭ ওভার মোকাবেলায় দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়িয়েছে ১০৬/২। অধিনায়ক জো রুট ২৯ এবং ডিএম বেছ ০ রানে অপরাজিত ছিলেন।
    পাকিস্তানের পক্ষে হাসান আলী ও ফাহিম আশরাফ একটি করে উইকেট নেন।
    এর আগে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে প্রথম ইনিংসে ১৭৪ রানে অলআউট হয়েছে পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ পেসারদের তোপের মুখে পড়ে ৪৮.১ ওভারে ১৭৪ রানে গুটিয়ে যায় সফরকারী পাকিস্তানের প্রথম ইনিংস।
    পাকিস্তানের পক্ষে ৭ নম্বরে ব্যাট করতে নামা ডানহাতি ব্যাটসম্যান সাদাব খান সর্বোচ্চ ৫৬ রান করেন। তার ৫২ বলের ইনিংসে ১০টি বাউন্ডারির মার রয়েছে।
    আজ দুই ওপেনার আজহার আলী ও ইমাম-উল-হক ব্যর্থতার পরিচয় দেন। আজহার আলী ২ রান করলেও ইমাম-উল-হক রানের খাতা খুলতে পারেননি।
    দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান আসে ওয়ানডাউনে ব্যাট করতে নামা হারিস সোহেলের ব্যাট থেকে। এছাড়া আসাদ শফিক ২৭, হাসান আলী ১৬ বলে ২৪, অধিনায়ক সরফরাজ আহমেদ ১৪, মোহাম্মদ আমির ১৩ রান করে আউট হন।
    ইংলিশ বোলারদের মধ্যে তিন পেসার- জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং ক্রিস ওকস তিনটি করে উইকেট শিকার করেন। অপর উইকেটটি নেন অভিষিক্ত বাঁহাতি পেসার স্যাম কারান।

    সংক্ষিপ্ত স্কোর
    টস: পাকিস্তান
    পাকিস্তান প্রথম ইনিংস: ১৭৪/১০ (৪৮.১ ওভার) (সাদাব খান ৫৬, হারিস সোহেল ২৮, আসাদ শফিক ২৭, হাসান আলী ২৪; জেমস অ্যান্ডারসন ৩/৪৩, স্টুয়ার্ট ব্রড ৩/৩৮ এবং ক্রিস ওকস ৩/৫৫)।
    ইংল্যান্ড প্রথম ইনিংস: (অ্যালিস্টার কুক ৪৬, কিটন জেনিংস ২৯, জোট রুট অপ. ২৯ ও ডিএম বেছ অপ. ০; ফাহিম আশরাফ ১/১৬ ও হাসান আলী ১/২৪)।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা