হেরেই চলেছে অস্ট্রেলিয়া – BD Sports 24
  • হেরেই চলেছে অস্ট্রেলিয়া

    June 21st, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    চেস্টার লি স্ট্রিট, ২১ জুন: হেরেই চলেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম চারটিতেই হেরেছে অস্ট্রেলিয়া। প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে, দ্বিতীয়টিতে ৩৮ রানে এবং তৃতীয়টিতে ২৪২ রানের বিশাল ব্যবধানে হারের পর আজ চতুর্থটিতে হেরেছে ৬ উইকেটে। ফলে ৪-০তে লিড নিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের সামনে এখন হোয়াইটওয়াশের সুযোগ। শেষ ম্যাচটি জিতলেই অসিদের হোয়াইটওয়াশ করবে ইংলিশরা।
    অস্ট্রেলিয়ার করা ৩১০ রানের জবাবে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে জেসন রয় ও জনি বেয়ারস্টো ১৭৪ রানের পার্টনারশিপ গড়েন। ওপেনার জেসন রয় ক্যারিয়ারের ষষ্ঠ শতরানের দেখা পান আজ। ৮৩ বলে ১২টি বাউন্ডারি ও দুটি ছক্কার সাহায্যে ১০১ রান করে আউট হন জেসন রয়। আর ৯ রান যোগ করতেই আউট হন জনি বেয়ারস্টো। জনি বেয়ারস্টো সপ্তম অর্ধশত রান পূর্ণ করেন আজ। ৬৬ বলে ১০টি চারের সাহায্যে ৭৯ রান করেন জনি বেয়ারস্টো।
    তৃতীয় উইকেটে অ্যালেক্স হলস ও জো রুট ৪৫ রানের পার্টনারশিপ গড়েন। জো রুট করেন ২৭ রান। এরপর ২৪৪ রানে মরগানের বিদায়ে চতুর্থ উইকেট হারায় ইংল্যান্ড। মরগান করেন ১৫ রান। পঞ্চম উইকেটে অ্যালেক্স হলস ও জস বাটলার ৭.৪ ওভারে ৭০ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ৪৪.৪ ওভারে ৪ উইকেটে ৩১৪ রান স্কোরবোর্ডে জমা করে ইংল্যান্ড। ফলে ৬ উইকেটে জিতে যায় স্বাগতিকরা। অ্যালেক্স হলস ৩৪ এবং জস বাটলার ৫৪ রানের অপরাজিত থাকেন। জস বাটলার আজ ১৭তম অর্ধশতকের দেখা পান। তার ২৯ বরের ইনিংসে ৯টি চার ও একটি ছক্কার মার রয়েছে।
    অসি বোলারদের মধ্যে অ্যাস্টন আগার দুটি এবং নাথান লায়ন ও স্ট্যানলেক একটি করে উইকেট নেন।
    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে অ্যারন ফিঞ্চ ও শন মার্শের শতরানের কল্যাণে ৮ উইকেটে ৩১০ রান করে অস্ট্রেলিয়া।
    ওপেনার অ্যারন ফিঞ্চ ক্যারিয়ারের ১১তম এবং শন মার্শ পঞ্চম শতরানের দেখা পান এদিন। অ্যারন ফিঞ্চ ১০০ এবং শন মার্শ ১০১ রান করে আউট হন।
    দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ট্রাভিস হেড ১০১ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। ট্রাভিস হেড ক্যারিয়ারের ৯ম ফিফটির সাহায্যে ৬৩ রান করে আউট হন। তার ৬৪ বলের ইনিংসে ৯টি চারের মার ছিল।
    দ্বিতীয় উইকেট জুটিতে অ্যারন ফিঞ্চ ও শন মার্শ ১২৪ রানের আরও একটি বড় পার্টনারশিপ গড়েন। অ্যারন ফিঞ্চ ক্যারিয়ারের ১১তম শতরানের দেখা পান আজ। ১০৬ বল মোকাবেলায় ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ১০০ রান করে আউট হন ফিঞ্চ। দলীয় রান তখন ২২৫। ২ রান যোগ করতেই বিদায় নেন স্টয়নিস। ১ রানের বেশি এগুতে পারেননি তিনি। ২৫৬ রানে অ্যাস্টন আগারের বিদায়ে চতুর্থ উইকেট হারায় অস্ট্রেলিয়া। আগার করেন ১৯ রান।
    পঞ্চম উইকেটে শন মার্শ ও অ্যালেক্স ক্যারি ৪০ রানের পার্টনারশিপ গড়েন। ক্যারির ব্যাট থেকে আসে ৬ রান। ডেভিড উইলির ষষ্ঠ ওভারের প্রথম বলে ওভারটনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ক্যারি। দলীয় রান তখন ২৯৬। একই রানে উইলি দ্বিতীয় বলে বিদায় করে দেন শতরান করা শন মার্শকে। উইলির বলে ওভারটনের হাতে ক্যাচ দেয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১০১ রানের একটি ঝলমলে ইনিংস। এদিন ৫ম শতরানের দেখা পান তিনি। তার ৯১ বলের ইনিংসে ৫টি বাউন্ডারি ও ৪টি ছক্কার মার রয়েছে। হ্যাটট্রিক না পেলেও এই ওভারের পঞ্চম বলে ফিরিয়ে দেন নেসারকে। ২ রান করা নেসার উইলির বলে উইকেটরক্ষক জস বাটবালের হাতে ক্যাচ দিতে বাধ্য হন।
    এরপর উইলি তার পরের ওভারে সাজঘরে ফিরত পাঠান অধিনায়ক টিম পেইনকে। টিম পেইন ৩ রানের বেশি এগুতে পারেননি। শেষদিকে রিচার্ডসন ৫ ও নাথান লায়ন ৩ রানে অপরাজিত থাকলে নির্ধারিত ৫০ ওভারে ৩১০ রান স্কোরবোর্ডে জমা করে সফরকারী অস্ট্রেলিয়া।
    ইংলিশ বোলার ডেভিড উইলি ৪৩ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া দুটি করে উইকেট নেন মার্ক উড ও আদিল রশিদ।
    ম্যাচসেরা হন ইংল্যান্ডের ওপেনার জেসন রয়। আগামী ২৪ জুন ম্যানচেস্টারে পঞ্চম ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা