হেরেও ফাইনালে নিউজিল্যান্ড – BD Sports 24
  • হেরেও ফাইনালে নিউজিল্যান্ড

    February 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হ্যামিলটন, ১৮ ফেব্রুয়ারি: ত্রিদেশীয় সিরিজে গ্রুপ পর্বের সবকটি ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছিল অস্ট্রেলিয়া। বাকি ছিল অস্ট্রেলিয়ার সাথে ফাইনালে কে খেলবে? নিউজিল্যান্ড নাকি ইংল্যান্ড। গ্রুপ পর্বের প্রথম সাক্ষাতে নিউজিল্যান্ড ১২ রানে ইংল্যান্ডকে পরাজিত করেছিল। আজ ফিরতি ম্যাচে ইংল্যান্ডের কাছে ২ রানে হেরে যায় নিউজিল্যান্ড। এর ফলে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের পয়েন্ট সমান হয় (২ পয়েন্ট করে)। আজ ২ রানে ইংল্যান্ড জিতলেও ফাইনালে যেতে পারেনি তারা। নিউজিল্যান্ড প্রথম সাক্ষাতে বেশি রানে (১২ রানে) জেতায় আজ হেরেও ফাইনালে পৌঁছে তারা।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৭ উইকেটে ১৯৪ রান করে। অধিনায়ক মরগান ৪৬ বলে ৬ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৮০ রান করে আউট হন। ডেভিড মালান ৩৬ বলে ৫৩ রান করেন। এছাড়া জেসন রয় ১৩ বলে ২১, উইলি ১০ ও ডসন ১০ রান করেন।

    কিউই বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট তিনটি, টিম সাউদি ২টি এবং সোধি ও গ্রানধুমে একটি করে উইকেট নন।

    ১৯৫ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে জয়ের খুব কাছাকাছি গিয়েও জয় করায়ত্ত করতে পারেনি কিউইরা। ৪ উইকেটে ১৯২ রানের তাদের ইনিংস থেমে গেলে মাত্র ২ রানে হেরে যায় নিউজিল্যান্ড।

    নিউজিল্যান্ডের ওপেনার মার্টিন গাপতিল ৪৭ বলে ৬২ রান করে আউট হন। এছাড়া মনরোর ব্যাট থেকে আসে ৫৭ রান। মাত্র ২১ বলে তিন বাউন্ডারি ও ৭ ছক্কায় ওই রান করেন মনরো। চাপম্যান ৩৭ ও গ্রানধুমে ৭ রানে অপরাজিত থাকে।

    ৪ ইংলিশ বোলার কারান, আদিল রশিদ, ডসন ও মালান একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান।

    আগামী ২১ ফেব্রুয়ারি অকল্যান্ডে ফাইনালে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় দুপুর ১২-০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...