হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো অস্ট্রেলিয়া – BD Sports 24
  • হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো অস্ট্রেলিয়া

    September 9th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ৯ সেপ্টেম্বর: স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টি-২০ ম্যাচ হেরে সিরিজ আগেই হাতছাড়া করে অস্ট্রেলিয়া। তাই শেষ টি-২০ ম্যাচটি ছিলো অসিদের জন্য হোয়াইটওয়াশের হাত থেকে বাঁচার ম্যাচ। সেই ম্যাচে ইংল্যান্ডকে ৫ উইকেটে পরাজিত করে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে সক্ষম হয়েছে সফরকারী অস্ট্রেলিয়া। এর ফলে তিন ম্যাচ টি-২০ সিরিজ ২-১এ জিতে নিয়েছে ইংলিশরা।

     

    ইংল্যান্ডের করা ৬ উইকেটে ১৪৫ রানের জবাবে ১৯.৩ ওভারে ৫ উইকেটে ১৪৬ রান স্কোরবোর্ডে জমা করে অস্ট্রেলিয়া। ফলে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ক্যাঙ্গারুরা।

     

    অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩৯ রান করে অপরাজিত থাকেন মিচেল মার্শ। এছাড়া অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাট থেকেও আসে ৩৯ রান। অন্য ব্যাটসম্যানদের মধ্যে মার্কাস স্টয়নিস ২৬, ম্যাথু ওয়েড ১৪ রান করে আউট হন। অ্যাস্টন আগার ১৬ রানে অপরাজিত থাকেন।

     

    ইংলিশ বোলারদের মধ্যে স্পিনার আদিল রশিদ ২১ রান খরচায় একাই শিকার করেন ৩ উইকেট। এাড়া মার্ক উড ও টম কারান একটি করে উইকেট নেন।

     

    এর আগে সাউদাম্পটনের রোজ বউল স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৫ রান করে ইংলিশরা। অসি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ব্যাট হাতে তেমনভাবে জ্বলে ওঠতে পারেননি কোনো ইংলিশ ব্যাটসম্যান। জনি বেয়ারস্টোর ৪৪ বলে ৫৫ রানই সর্বোচ্চ ব্যক্তিগত রান।

     

    এছাড়া মঈন আলী ২৩ ও ডেভিড মালান ২১ রান করে আউট হন। জো ডেনলি ২৩ রানে অপরাজিত থাকেন।

     

    অসি বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা দু’টি এবং মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, রিচার্ডসন ও অ্যাস্টন আগার ১টি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান মিচেল মার্শ। শেষ ম্যাচ না খেলেও সিরিজ সেরা হন ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার।

     

    টি-২০ সিরিজের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। দিবা-রাত্রির তিনটি ম্যাচই হবে ম্যানচেস্টারে। আগামি ১১ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.০০টায় শুরু হবে প্রথম ওয়ানডে ম্যাচটি। সনি সিক্স ম্যানচেস্টার থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...