হোয়াইট হাউজে ইনফান্তিনোকে অভ্যর্থনা জানালেন ট্রাম্প – BD Sports 24
  • হোয়াইট হাউজে ইনফান্তিনোকে অভ্যর্থনা জানালেন ট্রাম্প

    August 29th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়াশিংটন, ২৯ আগস্ট: মঙ্গলবার হোয়াইট হাউজে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে অভ্যর্থনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ সময় উত্তর আমেরিকান দেশগুলোকে ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক মনোনীত করায় ফিফা পরিচালনা পরিষদকেও ধন্যবাদ জানান তিনি। এর আগে একটি লাল কার্ড দেখিয়ে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কৌতুকও করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

    ট্রাম্প বলেন, ‘বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ ইভেন্ট ২০২৬ বিশ্বকাপের আয়োজনের সুযোগ পেয়ে আমরা অত্যন্ত গর্বিত ও খুশি। এটি প্রশংসার দাবিদার।’ গত জুনে মস্কোয় অনুষ্ঠিত ভোটাভুটিতে মরোক্কোকে হারিয়ে এই আসর আয়োজনের দায়িত্ব যৌথভাবে লাভ করেছে যুক্তরাষ্ট্র-মেক্সিকো ও কানাডা।

    এ সময় নিজের ১২ বছর বয়সি পুত্র ব্যারন ফুটবলের দারুণ ভক্ত উল্লেখ করে ট্রাম্প বলেন, ‘এটি হবে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়া ইভেন্ট। সকার হচ্ছে একটি খেলা, যেটিকে আমার মনে হয় আপনারা ফুটবল বলে থাকেন।’

    এ সময় ফিফা সভাপতি মার্কিন প্রেসিডেন্টকে দু’টি জার্সি উপহার দেন। ট্রাম্প লেখা জার্সির একটির পেছনে নাম্বার দেয়া হয়েছে ২৬। ২০২৬ বিশ্বকাপের আয়োজক রাষ্ট্র হিসেবে ওই নাম্বারটি লেখা হয়েছে। ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করায় আরেকটির জার্সি নম্বার লেখা ছিল ৪৫।

    এসময় দু’টি কার্ডও ট্রাম্পকে উপহার দেন ইনফান্তিনো। একটি লাল এবং আরেকটি হলুদ। ওই কার্ড দু’টির কার্যকারিতা সম্পর্কেও ট্রাম্পকে অবহিত করেন ফিফা বস। পরে ট্রাম্প তার সামনে উপস্থিত গণমাধ্যমের সাংবাদিকদের লাল কার্ড দেখিয়ে কৌতুক করেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা