হ্যাজার্ডের দৃষ্টিতে বেলজিয়ামও শিরোপা জয় করতে পারে – BD Sports 24
  • হ্যাজার্ডের দৃষ্টিতে বেলজিয়ামও শিরোপা জয় করতে পারে

    June 10th, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ব্রাসেলস, ১০ জুন, ২০১৮ : চেলসি তারকা এডেন হ্যাজার্ডের সহোদর ও জাতীয় দল সতীর্থ থরগান হ্যাজার্ড মনে করেন বেলজিয়ামও বিশ্বকাপের শিরোপা জয় করতে পারে।

    ‘জি’ গ্রুপ থেকে ইংল্যান্ড, তিউনিশিয়া ও পানামার মোকাবেলা করার জন্য রাশিয়া যাবে রবার্তো মার্টিনেজের দল। কেভিণ ডি ব্রুইনা, দুই সহোদর থরগান ও এডেন, ইয়ানভারটনংহেন, থিবাউট কর্টুইস এবং রোমেলু লুকাকুর মত তারকা খেলোয়াড় নিয়ে গঠিন বেলজিয়ান দলের প্রতি এমন প্রত্যাশা অবাস্তব কিছু নয়।

    চলতি সপ্তাহের শুরুর দিকে চেলসি তারকা এডেন হ্যাজার্ড দাবী করেছিলেন যে, তথাকথিত ‘গোল্ডেন জেনারেশন’ এর কোন মানেই থাকবে না, যদি দলটি বড় কোন শিরোপা জয় করতে না পারে।

    বর্তমানে বরুশিয়া মনচেনগ্লাডবাচের খেলোয়াড় তার ভাই থরগানও একমত হয়েছেন যে বর্তমান দলের খেলোয়াড়দের ট্রফি জয়ের সক্ষমতা রয়েছে।

    তিনি টি, অন লাইনকে বলেন, ‘শিরোপা জয় করা কঠিন হলেও, বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া আমাদের এই দলের পক্ষে সম্ভব। এ জন্য উপযুক্ত কোচিং স্টাফ ও খেলোয়াড় আমাদের দলে আছেন। দলের অনেক খেলোয়াড় বর্তমানে বিশ্ব সেরা ক্লাবগুলোতে খেলছেন।

    ভাই এডেনের সঙ্গে জাতীয় দলের হয়ে এ টুর্নামেন্টের শেষ ভাগ পর্যন্ত খেলার আশা করছেন থরগান। তিনি বলেন,‘ আমরা সব সময় একত্রে খেলতে না পারলেও ভাইয়ের সঙ্গে খেলার সময় আমি খুশিতেই থাকি।

    বেলজিয়ামের জার্সি গায়ে চড়ানো সব সময় গৌরবের। এর অনুভুতিই অন্য রকম। এটি আমাকে গর্বিত করে।আমি শেষ পর্যন্ত বেলজিয়ামের সর্বকালের সেরা জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পেয়েছি।’

    গ্রপ পর্বে নিজ দল ও সতীর্থরাই এগিয়ে যাবার জন্য ফেবারিট বলে মনে করেন হ্যাজার্ড। তিনি বলেন, ‘আমরাই আসলে ফেভারিট। তবে দলকে শীর্ষ ফেবারিট বলছি না। অন্য দেশগুলোরও যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে।’বাসস।

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা