হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করে রাখলেন তাইজুল – BD Sports 24
  • হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করে রাখলেন তাইজুল

    November 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ৪ নভেম্বর: সিলেটের অভিষেক টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ১০৮ রানে ৬ উইকেট শিকার করেছেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। সেই সাথে হ্যাটট্রিকের সম্ভাবনাও তৈরি করে রাখলেন তিনি।

    ম্যাচের প্রথম ইনিংসের ১১৮তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে জিম্বাবুয়ের দুই টেল-এন্ডার কাইল জার্ভিস ও তেন্ডাই চাতারাকে শিকার করেন তাইজুল। পরপর দু’বলে উইকেট শিকার করে হ্যাটট্টিকের সম্ভাবনা তৈরি করে রাখলেন তিনি। ম্যাচের তৃতীয় ও জিম্বাবুয়ের ইনিংসে বল হাতে নিয়ে নিজের প্রথম ডেলিভারিতে উইকেট শিকার করলেই হ্যাটট্টিকের স্বাদ নিবেন তাইজুল। সেই স্বাদ নিতে পারলে টেস্ট ক্রিকেটে ৪৪তম হ্যাটট্রিকের জন্ম দিবেন তিনি।

    তবে বাংলাদেশের তৃতীয় হ্যাটট্রিকম্যান হবেন তাইজুল। এর আগে বাংলাদেশের হয়ে অলক কাপালি ও সোহাগ গাজী হ্যাটট্রিক করেছিলেন।

    ২০০৩ সালে পেশোয়ারে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছিলেন অলোক কাপালি। পাকিস্তান সফরের তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট ছিলো সেটি। ম্যাচের দ্বিতীয় ও পাকিস্তানের প্রথম ইনিংসের ১০৭তম ওভারের শেষ দুই বলে উইকেট নেন কাপালি। ফলে হ্যাটট্টিকের সম্ভাবনা তৈরি হয়। এরপর ১০৯তম ওভারের প্রথম বলে পাকিস্তানের শেষ ব্যাটসম্যানকে তুলে নিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন কাপালি। তার শিকার হয়েছেন পাকিস্তানের তিন টেল-এন্ডার ব্যাটসম্যান- সাব্বির আহমেদ, দানেশ কানেরিয়া ও উমর গুল।

    এরপর ২০১৩ সালে চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিকটি করেন গাজী। ম্যাচের তৃতীয় ও নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসে হ্যাটট্রিক করেন সোহাগ গাজী। ঐ ইনিংসের ৮৫তম ওভারের দ্বিতীয় থেকে চতুর্থ বল পর্যন্ত কিউইদের তিন ব্যাটসম্যান যথাক্রমে- কোরি এন্ডারসন, বিজে ওয়াটলিং ও ডগ ব্রেসওয়েলকে শিকার করে হ্যাটট্রিক পূর্ণ করেছিলেন সোহাগ গাজী। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা