হ্যান্ডবল রেফারিদের প্রশিক্ষণ ক্যাম্প ৫ জুলাই শুরু – BD Sports 24
  • হ্যান্ডবল রেফারিদের প্রশিক্ষণ ক্যাম্প ৫ জুলাই শুরু

    July 1st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১ জুলাই: আগামী ৫ জুলাই বৃহস্পতিবার থেকে হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হচ্ছে পাঁচদিনব্যাপী আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ অ্যাসোসিয়েশন এই প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করেছে। প্রশিক্ষণ শেষে সফলভাবে উত্তীর্ণদের সনদ প্রদান করা হবে।

    এ উপলক্ষে গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর।ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সভাপতি হামিদা খানম, সাধারণ সম্পাদক সেলিম মিয়া বাবুল ও কোর্স কন্ডাক্টর কামরুল ইসলাম কিরণ এ সময় উপস্থিত ছিলেন।

    এবারের এই প্রশিক্ষণ ক্যাম্পে ঢাকাসহ বিভিন্ন জেলার ৩২ জন অংশ নিতে যাচ্ছেন। ঢাকা জেলা থেকে পুরুষ ২ জন ও নারী ৬ জন। বাকিরা অন্যান্য জেলার। এই প্রশিক্ষণ ক্যাম্পের জন্য বিভিন্ন জেলা থেকে অনেকেই আবেদন করেছিলেন। তাদের মধ্য থেকে বাছাই করে ৩২ জনকে নির্বাচন করা হয়েছে।

    প্রতিদিন কয়েক ধাপে প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। যা ভোর ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে। সকালে হবে প্রাকটিক্যাল। তারপর থিওরিটিক্যাল ক্লাস। বিকেলে আবার প্রাকটিক্যাল ও থিওরিটিক্যাল। সারাদিন যা শেখানো হবে তার উপর থাকবে গ্রুপ স্টাডির সুযোগ। এভাবেই পাঁচদিনব্যাপী হ্যান্ডবল রেফারিংয়ের খুঁটিনাটি বিষয়গুলো হাতে-কলমে ও পড়াশুনার মাধ্যমে শেখানো হবে।

    এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ভালোভাবে শিখতে, দক্ষ ও চৌকস হতে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। একজন দক্ষ ও চৌকস রেফারি অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে ম্যাচ পরিচালনা করতে পারেন। যেকোনো পরিস্থিতি অত্যন্ত সুন্দরভাবে হ্যান্ডেল করতে পারেন। খেলোয়াড়দের ফেয়ার প্লে গন্ডির মধ্যে রাখতে পারেন। রেফারিদের দক্ষ ও চৌকস করে তুলতে এমন প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। সে কারণেই এর সঙ্গে সম্পৃক্ত হওয়া। ভবিষ্যতেও চেষ্টা করব এই ধরনের আয়োজনের সঙ্গে আমরা ওয়ালটন পরিবার সম্পৃক্ত হওয়ার। আর এই প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নেওয়া সকলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।’

    ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সভাপতি হামিদা খানম বলেন, ‘এই ধরনের প্রোগ্রামে সাধারণত পৃষ্ঠপোষক পাওয়া যায় না। এই প্রশিক্ষণ ক্যাম্পের পৃষ্ঠপোষকতায় ওয়ালটন গ্রুপ এগিয়ে আসায় তাদের ধন্যবাদ জানাই। এবারের এই প্রশিক্ষণ ক্যাম্পে ৩২ জন অংশ নিচ্ছে। তার মধ্যে ৮ জন ঢাকার। বাকিরা ঢাকার বাইরের বিভিন্ন জেলার। আশা করছি অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে প্রশিক্ষণ ক্যাম্প সফল সমাপ্তির দিকে এগিয়ে যাবে।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা