হ্যান্ডবল রেফারিদের প্রশিক্ষণ ক্যাম্প শুরু – BD Sports 24
  • হ্যান্ডবল রেফারিদের প্রশিক্ষণ ক্যাম্প শুরু

    July 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ জুলাই: ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় হ্যান্ডবলের রেফারিদের প্রশিক্ষণ দিয়ে আরো দক্ষ ও চৌকস করে তুলতে বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ অ্যাসোসিয়েশন আয়োজন করেছে পাঁচদিনব্যাপী আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প।

    আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ৫ দিনব্যাপী এই ট্রেনিং কোর্স। যা চলবে ৯ জুলাই পর্যন্ত। প্রশিক্ষণ শেষে সফলভাবে উত্তীর্ণদের সনদ প্রদান করা হবে।

    আজ সকালে ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে আবাসিক এই প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক (যুগ্ম-সচিব) ড. মো. আমিনুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মো. আলী আজগর খান।

    বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, বাংলাদেশ হ্যান্ডবল রেফারিজ অ্যাসোসিয়েশনের সভাপতি হামিদা খানম, সাধারণ সম্পাদক সেলিম মিয়া বাবুল ও কোর্স কন্ডাক্টর কামরুল ইসলাম কিরণসহ অন্যান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

    এবারের এই প্রশিক্ষণ ক্যাম্পে ঢাকাসহ বিভিন্ন জেলার ৩২ জন অংশ নিয়েছেন। ঢাকা জেলা থেকে পুরুষ ২ জন ও নারী ৬ জন। বাকিরা অন্যান্য জেলার। প্রতিদিন কয়েক ধাপে প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। যা ভোর ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে। সকালে হবে প্রাকটিক্যাল। তারপর থিওরিটিক্যাল ক্লাস। বিকেলে আবার প্রাকটিক্যাল ও থিওরিটিক্যাল। সারাদিন যা শেখানো হবে তার উপর থাকবে গ্রুপ স্টাডির সুযোগ। এভাবেই পাঁচদিনব্যাপী হ্যান্ডবল রেফারিংয়ের খুঁটিনাটি বিষয়গুলো হাতে-কলমে ও পড়াশুনার মাধ্যমে শেখানো হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা