হ্যামিলটন টেস্টের দ্বিতীয় দিনে ১৫৮ রানে এগিয়ে কিউইরা – BD Sports 24
  • হ্যামিলটন টেস্টের দ্বিতীয় দিনে ১৫৮ রানে এগিয়ে কিউইরা

    December 10th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হ্যামিল্টন (নিউজিল্যান্ড), ১০ ডিসেম্বর: টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের নৈপুণ্যে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ওয়েস্টইন্ডিজের বিপক্ষে ১৫৮ রানে এগিয়ে রয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড।

    শেষ উইকেট জুটিতে সাউদি-বোল্টের ৬১ রানের পার্টনারশিপে নিউজিল্যান্ড ১ম ইনিংসে ৩৭৩ রান সংগ্রহ করে। জবাবে আজ দিন শেষে ৮ উইকেটে ২১৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। কিউইদের পক্ষে দু’টি করে উইকেট নেন যথাক্রমে সাউদি, বোল্ট, কলিন ডি গ্রান্ডহোম ও ওয়াগনার।

    আগের দিনের ৭ উইকেটে ২৮৬ রানের পুঁজি নিয়ে ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। এ সময় ওয়াগনার দ্রুত সাজঘরে ফিরে গেলেও শেষ উইকেট জুটিতে এক অসাধারণ ব্যাটিং উপহার দেন সাউদি ও বোল্ট। তাদের ব্যাট বলের দক্ষতায় ক্যারিবীয়দের বিপক্ষে আধিপত্য বিস্তারে সক্ষম হয় কিউইরা। নবম উইকেটের জুটিবদ্ধ সাউদি ৩১ রানে শেষ পর্যন্ত আউট হলেও ৩৭ রানে অপরাজিত ছিলেন বোল্ট। ক্যারিবীয়দের হয়ে শ্যানন গাব্রিয়েল চারটি, কেমার রোচ তিনটি এবং মিগুয়েল কামিন্স দুই উইকেট লাভ করেন।

    জবাবে ইনিংসের শুরুতেই ওপেনার রোভম্যান পাওয়েলকে শূন্য রানে ফিরিয়ে দিয়ে সফরকারী শিবিরে প্রথম আঘাত হানেন স্বাগতিক পেসার সাউদি। এসময় ক্যারিবীয় দলের সংগ্রহ ছিল মাত্র ৫ রান। দলীয় ৪৬ রানের মাথায় হেটমায়ারকে (২৮) ফিরিয়ে দেন বোল্ট। এসময় অবশ্য এক পাশ আগলে রেখে ব্যাট চালাচ্ছিলেন আরেক ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর নিয়মিত উইকেট পতনে বেশি দূর যেতে পারেনি ক্যারিবীয়রা। সর্বোচ্চ সংগ্রহকারী ব্র্যাথওয়েট শেষ পর্যন্ত সাজ ঘরে ফিরেছেন ব্যক্তিগত ৬৬ রানে। দিন শেষে অপরাজিত আছেন দুই টেল এন্ডার ব্যাটসম্যান অভিষেক পাওয়া রেইফার (২২) ও কামিন্স (১০)।

    বৃষ্টির কারণে আজ আনুমানিক ৯০ মিনিট পর্যন্ত বন্ধ রাখতে হয় খেলা। ম্যাচ যখন থামিয়ে দেয়া হয়েছিল তখন দুই উইকেটে ৮৭ রান সংগ্রহ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যাথওয়েট ও শাই হোপের একটি ভালো জুটিতে দলীয় সংগ্রহের ওই ভীত গড়তে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

    সংক্ষিপ্ত স্কোর:

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩৭৩/১০ (রাভাল ৮৪, ডি গ্র্যান্ডহোম ৫৮; গ্যাব্রিয়েল ৪/১১৯)।

    ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২১৫/৮ (ব্রেথওয়েট ৬৬, ডরিচ ৩৫; সাউদি ২/৩৪, বোল্ট ২/৬৭)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা