১শ মিলিয়ন ডলার লোকসানের সম্মুখিন ক্রিকেট অস্ট্রেলিয়া – BD Sports 24
  • ১শ মিলিয়ন ডলার লোকসানের সম্মুখিন ক্রিকেট অস্ট্রেলিয়া

    April 21st, 2020

    স্পোর্টস ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    সিডনি, ২১ এপ্রিল : প্রাণঘাতি করোনা ভাইরাসের কারণে এ বছর দলের ভারত সফর বাতিল হয়ে গেলে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ১শ মিলিয়ন ডলার লোকসানের সম্মুখিন হতে পারে বলে মঙ্গলবার সতর্ক উচ্চারণ করেছেন সিএ প্রধান নির্বাহী।

    কেভিন রবার্টস জানান, ভারতের বিপক্ষে নির্ধারিত চার টেস্ট সিরিজটি পাঁচ ম্যাচ করার বিবেচনা করছিল অস্ট্রেলিয়া। অর্থাৎ নভেম্বরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের বদলে ভারতের বিপক্ষে একটি ম্যাচ বেশি খেলার চিন্তা ভাবনায় ছিল।

    আগামী অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া। করোনা ভাইরাসের কারণে সেটিও এখন হুমকির মুখে। তবে আইসিসি বিকল্প পথ খুঁজে বের করার চেষ্টা করছে।বাসস

    রবার্টস বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার ইতোমধ্যে ১২ দশমিক ৬ মিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। ভারত সফর বাতিল হয়ে গেলে এ ক্ষতির পরিমান আরো বাড়বে।

    এক ভিডিও কনফারেন্সে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে রবার্টস বলেন, ‘যদি আপনি আন্তর্জাতিক মৌসুমের সম্ভাবনার চিন্তা করেন, এটি ক্ষতিগ্রস্থ হচ্ছে। তবে আমাদের হাতে ১শ মিলিয়ন ডলারের ইস্যু রয়েছে। তাই সক্রিয়ভাবে পরিকল্পনা করা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

    ভারত বিশ্বের এক নম্বর টেস্ট দল, প্রচুর দর্শক সমাগম ঘটে। অস্ট্রেলিয়া দলের সফর স্বাগতিক আয়ের গুরুত্বপূর্ণ উৎস।

    রবার্টস বলেন, ভবিষ্যতে ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের সিরিজ খেলার কথা ছিল। যা ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের সমতুল্য হবে। তিনি বলেন, ‘পরবর্তী মৌসুমে আমাদের জন্য কি অপেক্ষা করছে আমরা জানি না। তবে প্রকৃতির সাথে তাল মিলিয়ে অবশ্যই পরিবর্তন আনতে হবে। পরিস্থিতির কাছাকাছি না যাওয়া পর্যন্ত আমরা কোন সম্ভাবনাকেই বাতিল করবো না।

    রবার্টস যোগ করে আরও বলেন, খেলোয়াড়দের বেতন হ্রাসের কারণে সৃজনশীল সমাধানের দরকার হতে পারে। বেতন হ্রাস করে ক্রিকেট অস্ট্রেলিয়া ইতোমধ্যে বেশিরভাগ প্রশাসনিক কর্মকর্তাদের বাড়িতে পাঠিয়েছে।

    এ বছর বড় ধরনের আর্থিক বিপর্যয়ে তিনি বলেন, ‘আমরা খেলোয়াড়দের বর্তমান অর্থ প্রদানের মডেলকে সম্মান করি এবং আমরা এটা অব্যাহত রাখতে চাই। এর মানে এই না, বর্তমান মডেলকে অসম্মান করা। এটি পরিচালনার জন্য আমাদের সমাজের অন্যান্য সংস্থার মত সমাধান প্রয়োজন।’

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...