১০ম জাতীয় তায়কোয়নদো শুক্রবার শুরু – BD Sports 24
  • ১০ম জাতীয় তায়কোয়নদো শুক্রবার শুরু

    June 7th, 2018

    ক্রীড়া প্রতিবেদক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ৭ জুন: আগামীকাল ৮ জুন শুক্রবার থেকে শুরু হচ্ছে দুইদিনব্যাপী ‘ওয়ালটন ১০ম জাতীয় তায়কোয়নদো প্রতিযোগিতা।
    প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য বৃহস্পতিবার বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো ফেডারেশনের মহাসচিব মো. সোয়ালমান সিকদারসহ অন্যান্যরা।
    সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রতিযোগিতায় ১৫টি জেলার ও ৭টি স্কুল ও সংস্থার ২৯টি দলের বাছাইকৃত মোট ১১০ জন খেলোয়াড় ১৮টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবেন। মোট ৫টি বিভাগে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে।
    প্রতিযোগিতার ওজন শ্রেণির মধ্যে রয়েছে শিশু (৫-৭ বছর), শিশু (৭-৯ বছর), শিশু (৯-১১ বছর), জুনিয়র (১১-১৩ বছর), জুনিয়র (১৪-১৬ বছর), জুনিয়র (১৬-১৭ বছর)।
    সিনিয়র পুরুষ বিভাগের ওজন শ্রেণি ৮টি। সেগুলো হল- -৫২ কেজি, -৫৮ কেজি, -৬৪ কেজি, -৭১ কেজি, -৭৮, -৮৫, -৯২ ও ৯২+ কেজি।
    সিনিয়র মহিলা বিভাগের ওজন শ্রেণি ৬টি। সেগুলো হল -৫২ কেজি, -৫৭ কেজি, -৬২, -৬৭, -৭২ ও ৭২+ কেজি।
    প্রতিযোগিতায় অংশগ্রহণকারী জেলাগুলো হলো: ঢাকা, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, বরিশাল, ফরিদপুর, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, সাতক্ষীরা, নরসিংদী, নীলফামারি, পাবনা, রংপুর, লালমনিরহাট ও রাজশাহী।
    স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো হলো: লালবাগ সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সাভারের প্রিকারড স্কুল, ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ, লালমনিরহাট সরকারি কলেজ ও বুয়েট। এ ছাড়া অগ্রণী ব্যাংক তায়কোয়নদো দল, বসুন্ধরা গ্রুপ তায়কোয়নদো দল ও বাংলাদেশ আনসার দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।
    সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব ধরণের খেলাধুলার সঙ্গেই সম্পৃক্ত হওয়ার চেষ্টা করে। এর আগেও আমরা বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো ফেডারেশনের সঙ্গে কাজ করেছি। কাজ করেছি জুডো, কারাতের সঙ্গেও। আমরা ওয়ালটন পরিবার মনে করি তায়কোয়নদো কেবল একটি খেলা নয়, এটি তরুণদের বিভ্রান্তির পথ থেকে সুশৃঙ্খল এবং সুস্থ জীবনে এগিয়ে যেতে সাহায্য করতে পারে। এই খেলার মধ্য দিয়ে তরুণ-তরুণীরা শারীরিক ও মানসিকভাবে বিকশিত হতে পারে। তারা আত্মরক্ষার ক্ষেত্রে আত্মনির্ভরশীল হতে পারে। আত্মরক্ষার পাশাপাশি সুস্বাস্থ্য ধরে রাখার ক্ষেত্রে তায়কোয়নদোতে তরুণদের উৎসাহিত করা প্রয়োজন বলে আমরা মনে করি। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।’
    ওয়ালটন গ্রুপের প্রশংসা করে বাংলাদেশ আন্তর্জাতিক তায়কোয়নদো ফেডারেশনের মহাসচিব মো. সোয়ালমান সিকদার বলেন, ‘২০১১ সাল থেকে ওয়ালটন গ্রুপ আমাদের সঙ্গে কাজ করছে। সুদীর্ঘ ৭ বছর ধরে আমাদের পাশে থাকায় তাদের ধন্যবাদ জানাচ্ছি। ওয়ালটন গ্রুপ এমনই একটি প্রতিষ্ঠান যারা ক্রীড়ার জন্য নিবেদিতপ্রাণ। ক্রীড়াঙ্গনকে সচল রেখেছে তারা। শুধু তায়কোয়নদোই নয়, সব ধরনের প্রতিযোগিতায় তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা