১০ জনের বার্সা হারালো সেল্টা ভিগোকে – BD Sports 24
  • ১০ জনের বার্সা হারালো সেল্টা ভিগোকে

    October 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ২ অক্টোবর: বার্সেলোনার হয়ে ফের দক্ষতা প্রদর্শন করলেন দলটির নতুন করে জুটিবদ্ধ হওয়া লিওনেল মেসি ও আনসু ফাতি। বৃহস্পতিবার অনুষ্ঠিত লা লীগার ম্যাচে ১০ জনের কাতালান জায়ান্টরা ৩-০ গোলে সেল্টা ভিগোকে পরাজিত করেছে। ম্যাচের প্রথমার্ধেই লাল কার্ড দেখে ক্লেমেন্ট লংলে মাঠ ছাড়তে বাধ্য হন।

     

    বার্সার হয়ে ওপেনিং ম্যাচে জোড়া গোল করা ফাতি ম্যাচের শুরুতেই গোল করে এগিয়ে দেন বার্সাকে। তবে ৪২ মিনিটের সময় ডেনিস সুয়ারেজকে ধাক্কা দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড নিয়ে লংলে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। ১০ জনের দলে পরিণত হবার পরও অপ্রতিরোধ্য ছিল রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

     

    বিরতির পর ম্যাচে আরো সহজ বানিয়ে দেন মেসি। তার ঢেউ খেলানো দৌড়ের ফাকে নেয়া শটের বল লুকাস ওলাসার গায়ে লেগে জালে জড়ালে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে যায় কাতালানরা। ইতোমধ্যে অবশ্য সেল্টার কয়েকটি বিচ্ছিন্ন আক্রমণ কেবল ক্রসবারেই লেগেছে। ইনজুরি টাইমে মেসির সহায়তায় সার্জি রবার্তোর তৃতীয় গোল পূর্ণ তিন পয়েন্ট এনে দেয় বার্সেলোনাকে।

     

    খেলা শেষে বার্সা কোচ কোম্যান বলেন, ‘আমরা দারুণ এক কাজ করেছি। এই দল নিয়ে আমি খুবই গর্বিত। আমরা একজন খেলোয়াড় কম নিয়েও সুশৃংখলভাবে খেলেছি, কঠোর পরিশ্রম করেছি। সেরা সুযোগ সৃষ্টি করেছি। আমি খুবই খুশি।’

     

    এই জয়ের ফলে দুই ম্যাচের দুটিতেই জয় নিশ্চিত করল বার্সেলোনা। এর আগে গত রোববার ভিয়ারিয়ালকে ৪-০ গোলে হারিয়েছিল বার্সেলোনা। তবে গতকালের ম্যাচটিই ছিল বেশি আকর্ষণীয়। মৌসুমের শুরু থেকেই ১৭ বছর বয়সি ফাতি তার মেধার প্রমাণ দিয়ে চলেছেন। আরো একবার বুদ্ধিদীপ্ত ফিনিশিং টেনেছেন তিনি। ক্লাবটিতে গত মৌসুমে যার ঘাটতি ছিল।

     

    প্রচণ্ড বৃষ্টিতে ফুটবলের স্বাভাবিক গতি কমে যাওয়ায় বলের দখল পেতে লড়াই করতে হচ্ছিল দু’দলের খেলোয়াড়দের। এরই মাঝে একাদশ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ফিলিপ কুটিনহোর পাস ডি-বক্সের মুখে পেয়ে ডান পায়ের শটে লক্ষ্য ভেদ করেন ফাতি।

     

    ৪২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সেলোনার ফরাসি ডিফেন্ডার লংলে। প্রতিপক্ষে একজন কম থাকার সুযোগে দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণে মনোযোগ বাড়ায় সেল্টা। তবে মেসির নৈপুণ্যে ও ভাগ্য সহায়তায় ৫১ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা। বল পায়ে দারুণ দক্ষতায় ডি-বক্সে মুখে সতীর্থের উদ্দেশে বল বাড়ানোর চেষ্টায় ছিলেন আর্জেন্টাইন তারকা। কিন্তু ডিফেন্ডার লুকাস ওলাসার পায়ে লেগে দিক পাল্টে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ায়।

     

    ব্যবধান বাড়ার সঙ্গে যেন আরও তেতে ওঠে বার্সেলোনা। তাদের একের পর এক আক্রমণের ধরন দেখে মনে হচ্ছিল না যে প্রতিপক্ষের চেয়ে এক জন কম নিয়ে খেলছে। পরের ১০ মিনিটে বেশ কয়েকটি ভালো সুযোগও তৈরি করে তারা, প্রতিবারই গোল মেলেনি একটুর জন্য।

     

    অতিরিক্ত সময়ে (৯০+৫) রবার্তোর গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। মেসির নেওয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকানোর পর ফিরতি বল ফাঁকায় পেয়ে বুলেট গতির শটে জালে পাঠিয়ে দেন রাইট-ব্যাক রবার্তো।

     

    দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে পরের অবস্থানে সেভিয়া।

     

    তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে গেটাফে। সমান ৭ পয়েন্ট নিয়ে যথাক্রমে পরের তিনটি স্থানে আছে ভালেন্সিয়া, রিয়াল মাদ্রিদ ও ভিয়ারিয়াল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...