১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে নেইমার – BD Sports 24
  • ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে নেইমার

    January 31st, 2019

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    প্যারিস (ফ্রান্স) : ৩১ জানুয়ারি ২০১৯

    ডান পায়ের মেটাটারসেল ইনজুরির কারণে আগামী ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার। ব্রাজিলিয়ান এ সুপারস্টারের ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইর পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। যে কারণে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ ১৬’র উভয় লেগের লড়াইয়ে খেলা হচ্ছে না নেইমারের।

    যদিও এ জন্য নেইমারের কোন অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলে ক্লাবের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে। তার পরিবর্তে ২৬ বছর বয়সী নেইমারের পায়ে রক্ষণাত্মক চিকিৎসা করা হবে। ধারণা করা হচ্ছে, এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজি খেলার যোগ্যতা অর্জন করলে সেখানে নেইমার ফিরে আসতে পারবেন।বাসস।

    পিএসজি জানিয়েছে, ‘বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে বিস্তারিত আলোচনার পর জানা গেছে নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটারসেল ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে এ মুহূর্তে কোন অস্ত্রোপচারের প্রয়োজন নেই। যে ধরনের চিকিৎসার পরামর্শ দেয়া হয়েছে তাতে নেইমারও রাজী হয়েছেন। যে কারণে ধারণা করা হচ্ছে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে অন্তত ১০ সপ্তাহ সময় লাগবে।’ চিকিৎসার শুরু করতে নেইমারকে বার্সেলোনায় পাঠানো হবে বলে পিএসজি পরবর্তীতে নিশ্চিত করেছে।

    ফ্রেঞ্চ কাপে স্ট্র্যাসবোর্গের বিপক্ষে গত সপ্তাহে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে নেইমার ইনজুরিতে আক্রান্ত হন। ইনজুরির পরপরই কোচ থমাস টাচেল ইঙ্গিত দিয়েছিলেন আগামী ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে নেইমারের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। তবে ৬ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচে তার ফিরে আসার আশা করা হয়েছিল। ক্লাব আরো জানিয়েছে এই সময়ে নেইমারকে উজ্জীবিত রাখতে ক্লাবের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করা প্রয়োজন তা ক্লাব করবে। নেইমারের প্রতি আস্থার জায়গা থেকেই ক্লাব তার জন্য সবকিছু করতে প্রস্তুত আছে।

    মৌসুমের এই গুরুত্বপূর্ণ সময়ে পিএসজি যেমন নেইমারকে নিয়ে দুশ্চিন্তায় আছে ঠিক তেমনি ব্রাজিলও জুন-জুলাইয়ে ঘরের মাঠে কোপা আমেরিকায় মূল এ তারকাকে পাওয়া নিয়ে শঙ্কায় রয়েছে। অস্ত্রোপচার হলে নেইমারের এ টুর্নামন্টে অংশগ্রহণ নিয়ে ঝুঁকি ছিল। একই সাথে ক্লাব মৌসুমও শেষ হয়ে যেত। নেইমারকে দেখতে এ সপ্তাহেই ব্রাজিল কোচ তিতে ও জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার প্যারিসে এসেছেন।

    গত বছর এই ডান পায়ের ইনজুরিতে পড়ে দীর্ঘদিন বিশ্রামে থাকার পর লাসমারের অস্ত্রোপচারে সুস্থ হয়ে বিশ্বকাপের ঠিক আগে দলে ফিরেছিলেন নেইমার। ঐ সময় জাতীয় দলের প্রভাবটা বেশি থাকলেও এবার পিএসজির সিদ্ধান্তের ওপরই নেইমারের চিকিৎসা নির্ভর করছে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা