১১২ রানে অলআউট ভারত – BD Sports 24
  • ১১২ রানে অলআউট ভারত

    December 10th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ধর্মশালা, ১০ ডিসেম্বর: সফরকারী শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে স্বাগতিক ভারত ১১২ রানে অলআউট হয়েছে। ওয়ানডে সিরিজে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামে থাকায় নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

    শর্মশালায় টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লংকান অধিনায়ক থিসারা পেরেরা। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন লঙ্কান বোলাররা। সুরঙ্গা লাকমালের মারাত্মক বোলিংয়ে ৩৮.২ ওভারে ১১২ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।

    স্কোরবোর্ডে কোনো রান জমা না হতেই ফিরে যান ওপেনার শিখর ধাওয়ান। অ্যাঞ্জেলো ম্যাথুজের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দেন রানের খাতা খুলতে না পারা শিখর ধাওয়ান। এরপর দলীয় ২ রানে অধিনায়ক রোহিত শর্মাকে উইকেটের পেছনে ডিকবেলার হাতে ক্যাচ দিতে বাধ্য করেন লঙ্কান পেসার সুরঙ্গা লাকমাল। রোহিত শর্মা ১৩ বলে মোকাবেলায় মাত্র ২ রান করেন।

    এরপর লঙ্কান বোলারদের দাপুটে বোলিংয়ের সামনে একমাত্র মহেন্দ্র সিং ধোনি ছাড়া ভারতের আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। ধোনি থিসারা পেরেরার বলে গুনাথিলাকার হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৬৫ রান। ৮৭ বলে ১০ বাউন্ডারি ও দুটি বিশাল ছক্কা হাঁকান ধোনি।এটি ধোনির ৬৭তম ওয়ানডে ফিফটি।

    লঙ্কান বোলারদের দাপটে ভারতের চার ব্যাটসম্যান রানের খাতাও খুলতে পারেননি। এরা হলেন- শিখর ধাওয়ান, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ। ধোনি ছাড়া কুলদীপ যাদব ১৯ ও হার্ডিক পান্ডিয়ার ১০ রান উল্লেখযোগ্য।

    লঙ্কান পেসার সুরঙ্গা লাকমাল ১৩ রান খরচায় একাই শিকার করেন চার উইকেট। তার বোলিং বিশ্লেষণ ১০-৪-১৩-৪। এছাড়া নুয়ান ফার্নাডো দুটি এবং অ্যাঞ্জেলো ম্যাথুজ, থিসারা পেরেরা, ধনঞ্জয়া ও পাথিয়ানা একটি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা