১১ গোলে হারের রেকর্ডও আছে বার্সার – BD Sports 24
  • ১১ গোলে হারের রেকর্ডও আছে বার্সার

    August 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১৭ আগস্ট: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে জার্মানির শক্তিশালী দল বায়ার্ন মিউনিখের কাছে নাস্তানাবুদ হয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। দুই হালি গোল হজম করেছে তারা।

     

    গত  শুক্রবার রাতে ৮-২ গোলে হারের পর বার্সেলোনা দলটিকে এমনভাবে বিপর্যস্ত হতে আগে কখনও হতে হয়েছিল কিনা সেই ইতিহাস খুঁজছেন অনেকে।

     

    আর ইতিহাস বলছে, আট নয়, ১১ গোলে হারের রেকর্ডও রয়েছে বার্সার কলঙ্কিত অধ্যায়ে। ৮০ বছর আগের সেই স্মৃতি ২০২০ সালের সর্বশেষ ৮ গোল হজমের যন্ত্রণাকে কিছুটা হলেও কমিয়ে দিতে পারে। সেই বছরে প্রতিপক্ষ সেভিয়ার কাছে ১১ গোল হজম করেছিল বার্সেলোনা। জবাবে মাত্র একটি গোল শোধ করতে পেরেছিল কাতালানরা।

     

    এটি ছাড়াও বেশি গোলের ব্যবধানে বার্সা আরও চারবার হেরেছিল বিভিন্ন দলের কাছে।

     

    এক নজরে দেখে নেয়া যাক বার্সার বাজে পাঁচ হার-

    সেভিয়া ১১-১ বার্সেলোনা (লা লিগা, ১৯৪০)

    সেদিন ১০ মিনিটে গোল করে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। পরে সেভিয়া ২৩ থেকে ৮৩ মিনিটের মধ্যে দেয় ১১ গোল। যে কোনো ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত এটিই বার্সার সবচেয়ে বাজে হার।

     

    রিয়াল মাদ্রিদ ৮-২ বার্সেলোনা (লা লিগা, ১৯৩৫)

    চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছেও ৮ গোলে হেরেছিল বার্সা। সময়টি ১৯৩৫ সালের লা লিগায়। ম্যাচটিতে মূলত দুই খেলোয়াড়ের কাছে হেরে গিয়েছিল গোটা বার্সা দল। রিয়ালের ফার্নান্দো সানুদো করেছিলেন ৪ গোল। আর জেইমি লাজকানো করেন হ্যাটট্রিক।

     

    বায়ার্ন মিউনিখ ৮-২ বার্সেলোনা (চ্যাম্পিয়ন্স লিগ কো. ফাইনাল, ২০২০)

    ইউরোপীয় প্রতিযোগিতায় এক ম্যাচে এটিই সবচেয়ে বড় হার বার্সেলোনার। এর আগে ২০১৩ সালে দুই লেগ মিলিয়ে বার্সাকে ৭ গোল দিয়েছিল বায়ার্ন। এবার এক ম্যাচেই ৮ গোল হজম করল তারা।

     

    লিভারপুল ৪-০ বার্সেলোনা (চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনাল, ২০১৯)

    গত বছরের চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালে ঘরের মাঠে বার্সেলোনা ৩-০তে জিতে এগিয়ে ছিল। কিন্তু দ্বিতীয় লেগে অ্যানফিল্ডে ৪ গোল হজম করে বার্সা। ইনফর্ম সালাহকে ছাড়াই খেলেছিল সেদিন অলরেডরা। এরপরও এমন নাস্তানাবুদ হয়েছিল বার্সা।

     

    এসি মিলান ৪-০ বার্সেলোনা (চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল, ১৯৯৪)

    ১৯৯৪ চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা ও এসি মিলান দুই দলই ৩-০ ব্যবধানে সেমিফাইনাল জিতেছিল। তাই অনেকের আশা ছিল দারুণ এক ফাইনাল হবে। ফেভারিট ছিল বার্সা। কিন্তু ম্যাচটি ৪-০তে জিতে নেয় এসি মিলান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...