১১.৫ ওভারেই লাকমলের সামনে দিশেহারা ভারত – BD Sports 24
  • ১১.৫ ওভারেই লাকমলের সামনে দিশেহারা ভারত

    November 16th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ১৬ নভেম্বর: বৃষ্টির কারণে ভারত-শ্রীলংকার মধ্যকার কলকাতা টেস্টের প্রথম দিন খেলা হয়েছে মাত্র ১১.৫ ওভার বল। আর এই ১১.৫ ওভার খেলতে গিয়েই লংকান মিডিয়াম ফাস্ট বোলার সুরাঙ্গা লাকমলের সামনে দিশেহারা ভারতের টপ-অর্ডার ব্যাটসম্যানরা।

    দিনের খেলা শেষ হবার আগে মাত্র ১৭ রান যোগ করেই প্যাভিলিয়নে ফিরে গেছেন ভারতের তিন ব্যাটসম্যান। ৬ ওভার বল করে কোনো রান না দিয়েই ভারতের প্রথম সারির তিন তিনজন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠান।

    আগের রাত থেকে শুরু হওয়া বৃষ্টির তেজ দিনের আলোতেও অব্যাহত ছিলো। তাই নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি প্রথম দিনের খেলা। এমনকি প্রথম দিনের প্রথম সেশনের খেলাও ভেস্তে যায় বৃষ্টিতে। অবশেষে দুপুর ১টায় টস লড়াইয়ে নামেন ভারতের বিরাট কোহলি ও শ্রীলংকার দিনেশ চান্ডিমাল। সেখানে জয় পেয়ে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন চান্ডিমাল। ঠাণ্ডা আবহাওয়ায় দীর্ঘক্ষণ ঢেকে থাকা পিচ থেকে সুবিধা পেতেই এমন সিদ্ধান্ত চান্ডিমালের।

    তার সিদ্ধান্ত সঠিক প্রমাণ করেন ভারতের ওপেনার লোকেশ রাহুল। ইনিংসের প্রথম বলেই শ্রীলংকার পেসার লাকমলের শিকার হয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেন রাহুল। টেস্ট ক্রিকেট ম্যাচের প্রথম বলেই আউট হওয়া ৩১তম ঘটনা এটি।

    তার বিদায়ের ক্ষতটা মুছে ফেলার চেষ্টায় ব্যর্থ হয়েছেন আরেক ওপেনার শিখর ধাওয়ান ও তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা। ৩৭ বল মোকাবেলা করে মাত্র ১২ রান যোগ করে স্কোরবোর্ডকে সচল করেছিলেন ধাওয়ান-পূজারা।

    ৮ রানে থাকা ধাওয়ানকে তুলে নিয়ে শ্রীলংকাকে দ্বিতীয় সাফল্য এনে দিয়েছিলেন লাকমলই। যার হাতে শুরুর আগেই সমাপ্তি হয়েছিলো রাহুলের ইনিংস।

    ১৩ রানে দ্বিতীয় উইকেট হারানোর পরও, পূজারা ও অধিনায়ক কোহলির দিকে চেয়ে ভালো কিছুই স্বপ্ন দেখছিলো ভারত। কিন্তু এটিও হলো না লাকমলের জন্য। ১১ বল মোকাবেলা করেও রানের দেখা না পাওয়া কোহলিকে নিজের তৃতীয় শিকার বানান লাকমল। পূজারার সাথে জুটিতে ৩ রান যোগ করতে পারলেও, কোহলি নিজে ফিরেছেন কোনো রান না করেই।

    তবে বৃষ্টির কারণে দিনের খেলা শেষ হবার আগে পূজারা ৮ রানে অপরাজিত আছেন। তার সঙ্গী আজিঙ্কা রাহানে অপরাজিত শূন্য রানে। শ্রীলংকার লাকমল ৬ ওভারে ৬ মেডেনে শূন্য রানে ৩ উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর :

    ভারত: ১৭/৩ (১১.৫ ওভার) (পূজারার ৮*, ধাওয়ান ৮, লাকমল ০/৩)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা