১৪৩ রানের বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের – BD Sports 24
  • ১৪৩ রানের বড় জয়ে সিরিজ শুরু পাকিস্তানের

    April 1st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ০২ এপ্রিল: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে ১৪৩ রানের বড় জয় পেয়েছে স্বাগতিক পাকিস্তান। টি-২০ ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রানের ব্যবধানে জয় এটি।

    পাকিস্তানের করা ২০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস ১৩.৪ ওভারে মাত্র ৬০ রানে গুটিয়ে গেলে ১৪৩ রানে জিতে যায় পাকিস্তান। সেই সাথে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো পাকিস্তান।

    পাকিস্তানি বোলারদের দাপটে তিন ক্যারিবীয় ব্যাটসম্যান মাত্র দুই অংকের ঘরে পৌঁছাতে সক্ষম হন। সর্বোচ্চ ১৮ রান করেন মারলন স্যামুয়েলস। এছাড়া এমরিত ১১ ও কিমু পাল ১০ রান করেন।

    আন্দ্রে ফ্লেচার, অধিনায়ক জেসন মোহাম্মেদ, উইকেটরক্ষক দিনেশ রামদিন এবং কেসরিক উইলিয়ামস রানের খাতাও খুলতে পারেননি। এদিন এক ইনিংসে সর্বোচ্চ ক্যাচ আউটের রেকর্ডও হয়। ওয়েস্ট ইন্ডিজের পতন হওয়া ৯ উইকেটের সবকটিই হয় ক্যাচ আউট।

    তিন পাকিস্তানি বোলার মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ ও শোয়েব মালিক দুটি করে উইকেট নেন। হাসান আলী কোনো রান না দিয়ে ১ উইকেট নেন। এছাড়া সাদাব খান ও হোসাইন তালাতও একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক পাকিস্তান ৫ উইকেটে ২০৩ রানের বড় স্কোর গড়ে।

    পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন অভিষেক হওয়া তালাত হোসাইন। ৩৭ বলে ৪১ রান করেন তালাত। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান আসে ওপেনার ফখর জামানের ব্যাট থেকে।

    অধিনায়ক সরফরাজ আহমেদ ঝড়ো গতিতে ২২ বলে ৩৮ রান করে আউট হন। বাবর আজম করেন ১৭ রান। শোয়েব মালিক মাত্র ১৪ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় অপ: ৩৭ রান এবং ফাহিম আশরা ৯ বলে ১৬ রানে অপরাজিত থাকলে ৫ উইকেটে ২০৩ রান করে পাকিস্তান।

    ওয়েস্ট ইন্ডিজের তিন বোলার কেমু পাওয়েল, রভম্যান পাওয়েল ও এমরিত একটি করে উইকেট নেন। দুই পাকিস্তানি ব্যাটসম্যান ফখর জামান ও হোসাইন তালাত রান আউটের শিকার হন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের পক্ষে অভিষেক হওয়া ক্রিকেটার হোসাইন তালাত। ৪১ রান করার পাশাপাশি বল হাতে মাত্র ৩ রান খরচায় এক উইকেট শিকার করেন অভিষিক্ত এই পাক ক্রিকেটার।

    ২ এপ্রিল সোমবার একই মাঠে দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা