১৪ বছর পর ঢাকার বাইরে জাতীয় অ্যাথলেটিকস – BD Sports 24
  • ১৪ বছর পর ঢাকার বাইরে জাতীয় অ্যাথলেটিকস

    January 11th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১১ জানুয়ারি: ২০০৫ সালে শেষবার বন্দরনগরী চট্টগ্রামে জাতীয় অ্যাথলেটিকসের আসর বসেছিল। এরপর দীর্ঘ ১৪ বছর পর আবারও ঢাকার বাইরে সেই চট্টগ্রামেই ৪৩তম জাতীয় অ্যাথলেটিকসের আসর বসতে যাচ্ছে। আগামি ১৬ জানুয়ারি থেকে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে এই প্রতিযোগিতা শুরু হবে। এর মধ্যে ১৯৭৬ সালে যশোরে এবং ১৯৭৭ সালে ময়মনসিংহে জাতীয় অ্যাথলেটিকসের আসর বসেছিল।

     

    আজ দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরেন বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব (মন্টু)।

     

    তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে ৪৩তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতার আয়োজন করছি আমরা। তিনদিনব্যাপী এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হবে ১৬ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল তিনটায়।

     

    দেশের সর্ববৃহৎ ও বর্ণাঢ্য এই ক্রীড়ানুষ্ঠানে ৬৪টি জেলা, ০৮টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি, বিজেএমসি ও এ্যাফিলিয়েটেড সামরিক ও বেসামরিক বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন (পুরুষ ও মহিলা) এ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবে। পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬টি ইভেন্টে পদক জয়ের লড়াইয়ে নামবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

     

    বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সহ-সভাপতি মোঃ ফারুকুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ জামাল হোসেন, নির্বাহী সদস্য মোঃ আমিনুল ইসলাম, মিসেস ফারহাদ জেসমিন লিটি, মিসেস মাহবুবা হোসেন বেলীসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রতিনিধি সৈয়দ শাহাবুদ্দিন শামীম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ দাবা ফেডারেশন এবং অতিরিক্ত সাধারণ সম্পাদক, সিজেকেএস, চট্টগ্রাম; এ সময় উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা