১৫ বছর পর পাকিস্তান সফরের কথা ভাবছে নিউজিল্যান্ড – BD Sports 24
  • ১৫ বছর পর পাকিস্তান সফরের কথা ভাবছে নিউজিল্যান্ড

    May 3rd, 2018

    স্পোর্টস ডেস্ক, বিডিস্পোর্টস২৪ ডটকম
    ওয়েলিংটন, ৩ মে, ২০১৮ : পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছ থেকে আমন্ত্রণ পাওয়ায় ১৫ বছর পর পাকিস্তানে দল পাঠানোর কথা ভাবছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। বাসস।

    সর্বশেষ ২০০৩ সালে পাকিস্তান সফর করেছিল নিউজিল্যান্ড এবং নিরাপত্তার শংকার কারণে আর দক্ষিণ এশিয়ার দেশটিতে যায়নি তারা।

    আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পাকিস্তানের বিপক্ষে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে নিউজিল্যান্ডের।

    পিসিবির পক্ষ থেকে টি-টোয়েন্টি সিরিজটি পাকিস্তানের মাটিতে খেলার আমন্ত্রণ জানানো হয়েছে। এনজেডসি বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করছে এবং খুব শিগগিরই পিসিবিকে জানাবে।

    এনজেডসির এক মুখপাত্র জানান, ‘পাকিস্তানে খেলার বিষয়ে পিসিবি চেয়ারম্যানের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছে এনজেডসি। এনজেডসি এ মুহূর্তে তাদের অনুরোধের বিষয় বিবেচনা করছে এবং নিরাপত্তা কর্মকর্তা, সরকার এবং খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করছে। আলোচনা শেষ হলেই আমরা পিসিবিকে জানাবো।’

    উল্লেখ্য ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় আট ব্যক্তি নিহত ও ছয় খেলোয়াড় আহত হওয়ার পর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ আছে।

    তবে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে গত অক্টোবরে পাকিস্তান সফর করে শ্রীলংকা দল। এ ছাড়া সম্প্রতি করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। করাচিতে হোটেলের বাইরে বোমা বিস্ফোরণের কারণে ২০০২ সালে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে ২০০৩ সালে ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান সফরে আসে।

    পিসিবির একটি সূত্রের বরাত দিয়ে পাকিস্তান গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, অস্ট্রেলিয়া ক্রিকেটের কাছেও অনুরূপ অনুরোধ করেছে পাকিস্তান। চলতি বছরের শেষ দিকে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলার সূচি রয়েছে অস্ট্রেলিয়া দলের।

    তবে এমন আমন্ত্রণ পাওয়ার কথা অস্বীকার করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট (সিএ)। তবে পাকিস্তানের বিপক্ষে পরবর্তী সিরিজ মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছে।

    সিএর এক মুখপাত্র বলেন, ‘অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের নিরাপত্তা হচ্ছে আমাদের কাছে প্রথম বিবেচনার বিষয়। একজন অস্ট্রেলিয়ান হিসেবে পরবর্তী দ্বিপাক্ষিক সিরিজটি অন্য কোথাও আয়োজনের কথা আমরা ভাবছি না।’

    বিডিস্পোর্টস২৪ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা