২০০ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা শ্রীলংকার – BD Sports 24
  • ২০০ রানের লিড নিয়ে ইনিংস ঘোষণা শ্রীলংকার

    February 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    চট্টগ্রাম, ৩ ফেব্রুয়ারি: বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে ৯ উইকেটে ৭১৩ করে ইনিংস ঘোষণা করেছে সফরকারী শ্রীলংকা। টস জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৫১৩ রান করেছিল। ফলে ২০০ রানের নিয়েছে লঙ্কানরা।

    বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকার এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

    ওপেনার কুশল মেন্ডিসের ১৯৬ ও ধনঞ্জয়া ডি সিলভার ১৭৩ রানের পর রোশন সিলভার অপরাজিত ৮৭ রানের সুবাদে ১৩৮ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ৫০৪ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছিলো শ্রীলংকা। তাই তৃতীয় দিন শেষে ৭ উইকেট হাতে নিয়ে মাত্র ৯ রানে পিছিয়ে ছিলো লংকানরা।

    ম্যাচের চতুর্থ দিনের প্রথম সেশনেই ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে প্রথম সেঞ্চুরি তুলে নেন রোশন সিলভা। এরপর ব্যক্তিগত ১০৯ রানে থেমে যান তিনি। তার উইকেটটি নিয়েছেন বাংলাদেশের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ।

    এরপর অধিনায়ক দিনেশ চান্ডিমাল ৮৭, উইকেটরক্ষক নিরোশান ডিকবেলা ৬২, দিলরুয়ান পেরেরা ৩২, রঙ্গনা হেরাথ ২৪ ও সুরাঙ্গা লাকমল ৯ রান করে আউট হন। রঙ্গনা হেরাথের আউটের পরপরই ইনিংস ঘোষণা করে শ্রীলংকা। দলীয় সংগ্রহ তখন ৯ উইকেটে ৭১৩। ততক্ষণে ২০০ রানের লিড নেয়া হয়েছে লঙ্কানদের।

    বাংলাদেশের বোলারদের মধ্যে তাইজুল ইসলাম ৪টি, মেহেদি হাসান মিরাজ ৩টি এবং মোস্তাফিজুর রহমান ও সানজামুল ইসলাম ১টি করে উইকেট নেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা