২০১৯ বিশ্বকাপেও ছক্কার বন্যা বয়ে দিতে চান গেইল – BD Sports 24
  • ২০১৯ বিশ্বকাপেও ছক্কার বন্যা বয়ে দিতে চান গেইল

    August 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নয়াদিল্লি, ৪ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলের বিশ্বাস আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপেও তিনি ছক্কার বন্যা বইয়ে দেবেন এবং বলেন, তার বিস্ফোরক স্টাইল ওয়ানডে ক্রিকেটকে বদলে দিয়েছে।

    সমগ্র বিশ্বে টি-২০ ক্রিকেটের ফেরিওয়ালা হিসেবে পরিচিত গেইল এবং শত শত বাউন্ডারিসহ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) এ পর্যন্ত তিন হাজারের বেশি রান করেছেন। সম্প্রতি নিজ মাঠে বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের পরাজিত হওয়া ওয়ানডে সিরিজে তিনি মাত্র ১৪২ রান করেছেন।

    আগামী সেপ্টেম্বরে ৩৯ বছরে পা রাখবেন বাঁ-হাতি এ তারকা ব্যাটসম্যান। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে কখনো কখনো তার খারাপ সম্পর্কের কারণে সমালোচকদের ধারণা গেইলের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ। তবে এর সঙ্গে দ্বিমত পোষণ করেন তিনি।

    নয়াদিল্লিতে সাংবাদিকদের গেইল বলেন, ‘২০১৯ বিশ্বকাপের দিকে অগ্রসর হওয়া এবং ইংল্যান্ডে খেলাই উদ্দেশ্যে।’ এ ব্যাটসম্যান আরো বলেন, ‘আমরা নির্বাচক, অধিনায়ক এবং কোচের সঙ্গে আলোচনা করতে যাচ্ছি এবং দেখি কতটা কি করতে পারি।’

    চলতি সপ্তাহে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ম্যাচে ৭৩ রান করা ইনিংসে সব ভার্সন মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের শহিদ আফ্রিদির সর্বোচ্চ ৪৭৬টি ছক্কা হাঁকানোর রেকর্ড স্পর্শ করেন গেইল।

    টি-২০ ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ১৮টি ছক্কা হাঁকানোর রেকর্ডও রয়েছে তার দখলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে এ রেকর্ড করা গেইল বলেন, তার খেলার ধরন সীমিত ওভারের ক্রিকেটকে বদলে দিয়েছে।

    টুইটারে নিজকে ‘ইউনিভার্স বস’ দাবি করে গেইল বলেন, ‘আমি মনে করি এমন রেকর্ডের জন্য আপনি মি. গেইলকে ধন্যবাদ জানাবেন। এমন সব কাজ তার পক্ষেই সম্ভব।’ ‘মোটের ওপর সবকিছুই পরিবর্তন হয়েছে, টেস্ট ক্রিকেটে পরিবর্তন এসেছে। খেলা দেখা মানুষের জন্য এটা আরো বেশি বিনোদনমূলক।’ তবে তার রান করার পদ্ধতি সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজের জন্য কাজে আসছে না। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা