২০১ রানের বড় জয় পাকিস্তানের – BD Sports 24
  • ২০১ রানের বড় জয় পাকিস্তানের

    July 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বুলাওয়ে, ১৩ জুলাই: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ২০১ রানের বড় জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেছে সফরকারী পাকিস্তান। পাকিস্তানের করা ৩০৮ রানের জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের দাপটে ৩৫ ওভারে ১০৭ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। ফলে ২০১ রানের বড় জয় পায় পাকিস্তান।

    জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত থাকেন উইকেটরক্ষক রায়ান মারে। এছাড়া মুসাকান্দা ২১, চিবাবা ২০ এবং তিরিপানো ১২ রান করতে সক্ষম হন।

    পাক বোলার সাদাব খান ৩২ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া উসমান খান ও ফাহিমা আশরাফ দুটি করে এবং মোহাম্মদ আমির ও হাসান আলী একটি করে উইকেট নেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাঁহাতি ওপেনার ইমামুল হকের শতরানের সুবাদে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ৭ উইকেটে ৩০৮ রানের বড় সংগ্রহ গড়ে সফরকারী পাকিস্তান। পাকিস্তান বাঁহাতি তরুণ ওপেনার ক্যারিয়ারের পঞ্চম ওয়ানডেতে এসে দ্বিতীয় শতরান করার কৃতিত্ব দেখান আজ। ১২৯ রান করে আউট হন তিনি। ওয়ানডেতে এটি তার সর্বোচ্চ সংগ্রহ। এর আগে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ১০০ রান।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ইমামুল হক এবং ফখর জামান ১১৩ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন পাকিস্তানকে। বাবর আজম ক্যারিয়ারের ৫ম অর্ধশতকের সাহায্যে ৬০ রান করে আউট হন। তার ৭০ বলের ইনিংসে ৭টি চারের মার রয়েছে।

    দ্বিতীয় উইকেটে ইমামুল হক এবং বাবর আজম ৫৯ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। বাবর আজম ৩০ রান করে আউট হন। তৃতীয় উইকেট জুটিতে ইমামুল হক এবং অভিজ্ঞ শোয়েব মালিক ৬৩ রানের আরও একটি পার্টনারশিপ গড়েন। শোয়েব মালিক ২২ রানের বেশি এগুতে পারেননি। এতে করে মাত্র ৩ রানের জন্য ওয়ানডেতে ৭ হাজার রানের ক্লাবে নাম লেখাতে পারেননি শোয়েব মালিক।

    চতুর্থ উইকেটে ইমামুল হক ও আসিফ আলী ৩৩ রানের জুটি গড়েন। ওপেনার ইমামুল হক মুজারাবানির বলে মুসাকান্দার হাতে ক্যাচ দেয়ার আগে দলকে ১২৯ রানের একটি ঝলমলে ইনিংস উপহার দেন। তার ১৩৪ বলের ইনিংসে ১১টি চারের মার রয়েছে।

    ২৮৭ রানে পাকিস্তানের ফাহিম আশরাফ ০ রানে বিদায় নিলে পঞ্চম উইকেটের পতন ঘটে। উইকেটটি নেন জিম্বাবুয়ের পেসার চাতারা। এরপর ২৯২ রানে চাতারার বলে লং অফে তিরিপানোর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন অভিষিক্ত আসিফ আলী। ২৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৬ রান করেন আসিফ আলী। অভিষেক ম্যাচে মাত্র ৪ রানের জন্য ফিফটি বঞ্চিত হন আসিফ আলী।

    ২৯৫ রানে ০ রানে বিদায় নেন হাসান আলী। সেইসাথে সপ্তম উইকেট হারায় পাকিস্তান। হাসান আলীর উইকেটটি নেন আরেক জিম্বাবুয়ে পেসার তিরিপানো। শেষদিকে অধিনায়ক সরফরাজ আহমেদ ৯ বলে ১৩ এবং সাদাব খান ২ রানে অপরাজিত থাকলে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩০৭/৭।

    জিম্বাবুয়ের চাতারা এবং তিরিপানো দুটি করে এবং মুজারাবানি, রচি এবং ওয়েলিংটন মাসাকাদজা একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের তরুণ ওপেনার ইমামুল হক। আগামী ১৬ জুলাই একই মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে পাকিস্তান-জিম্বাবুয়ে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা