২০২২ বিশ্বকাপ নিয়ে এখনই ব্রাজিলকে চিন্তা করতে হবে: রিভালদো – BD Sports 24
  • ২০২২ বিশ্বকাপ নিয়ে এখনই ব্রাজিলকে চিন্তা করতে হবে: রিভালদো

    July 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাও পাওলো, ৯ জুলাই: বেলজিয়ামের কাছে পরাজিত হয়ে রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ফেবারিট ব্রাজিল। আর এই বিদায়ের পর পরই ২০২২ বিশ্বকাপ নিয়ে এখন থেকেই ব্রাজিলকে চিন্তা করার অনুরোধ জানিয়েছেন ২০০২ বিশ্বকাপ জয়ী দলের তারকা রিভালদো।

    ফার্নান্দিনহোর আত্মঘাতি গোল ও কেভিন ডি ব্রুয়েনের দারুণ এক স্ট্রাইকে বেলজিয়াম ২-১ গোলে জয়ী হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। ব্রাজিলের পক্ষে ম্যাচের শেষের দিকে সান্ত্বনাসূচক গোলটি করেন বদলী খেলোয়াড় রেনাটো অগাস্তো।

    এখন পর্যন্ত অবশ্য তিতে কোনো ইঙ্গিত দেননি আদৌ তিনি সেলেকাওদের সাথে কোচের দায়িত্বে থাকবেন কিনা। রিভালদো অবশ্য তিতেকেই ভবিষ্যতের কোচ হিসেবে দেখতে আগ্রহী। সামাজিক যোগাযোগ মাধ্যমে রিভালদো বলেছেন, ব্রাজিলের এখনই ভবিষ্যতের পরিকল্পনা শুরু করে দেয়া উচিত।

    ইন্সাটাগ্রামে তিনি লিখেছেন, ‘প্রথমত আমি বেলজিয়াম জাতীয় দলকে এই জয় ও সেমিফাইনাল নিশ্চিত করার জন্য অভিনন্দন জানাতে চাই। বিশ্বকাপ এমনই। বিশেষ করে কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো যেখান থেকে সত্যিকার অর্থেই টুর্নামেন্ট শুরু হয় তখন থেকেই। আমি খুব ভালোভাবেই উপলব্ধি করতে পারছি এই মুহূর্তে ব্রাজিলের খেলোয়াড় ও সমর্থকদের মনের অবস্থা কি। এটা তাদের জন্য অত্যন্ত দু:খের মুহূর্ত। কিন্তু জীবন কারো জন্য থেমে থাকে না, আমি নিশ্চিত এই পরিস্থিতি ব্রাজিল শিগগিরই কাটিয়ে উঠবে। তারা অবশ্যই শক্তিশালী দল হিসেবেই ফিরে আসবে। এখন মাথা উঁচু করে ২০২২ কাতার বিশ্বকাপের জন্য সকলকে চিন্তা করতে হবে।’

    রাশিয়া থেকে বিদায়ের পরে ব্রাজিলের আইকন খেলোয়াড় পেলেও জাতীয় দলকে ভবিষ্যতের ওপর মনোযোগী হবার আহবান জানিয়েছেন। টুইটারে পেলে লিখেছেন, ‘জীবনে সব যাত্রাই লক্ষ্য অনুযায়ী শেষ হয় না। কিন্তু প্রতিটি যাত্রাই একেকটি অভিজ্ঞতা। ব্রাজিল, এখন সময় সামনে এগিয়ে যাবার।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা