২০৮ রানে অলআউট শ্রীলংকা – BD Sports 24
  • ২০৮ রানে অলআউট শ্রীলংকা

    October 18th, 2017

    বিডিস্পোর্টস২৪ ডেস্ক:

    আবুধাবি, ১৮ অক্টোবর: পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলংকা ২০৮ রানে অলআউট হয়েছে। পাকিস্তানের তরুণ পেসার হাসান আলীর বোলিং নৈপুণ্যে ৪৮.২ ওভারে ২০৮ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।

     

    হাসান আলী মাত্র ৩৪ রান খরচায় একাই শিকার করেন পাঁচ উইকেট।

     

    টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা কিন্তু মন্দ হয়নি লঙ্কানদের। উদ্বোধনী জুটিতে ডিকওয়েলা এবং অধিনায়ক উপুল থারাঙ্গা ৫৯ রানের পার্টনারশিপ গড়ে দারুণ সূচনা এনে দেন। ১৮ রান করা ডিকওয়েলাকে সরাসরি বোল্ড করে দিয়ে লঙ্কান শিবিরে প্রথম আঘাত হানেন তরুণ পাক পেসার হাসান আলী।

     

    এরপর লঙ্কান দলপতি অভিজ্ঞ ক্রিকেটার দিনেশ চান্দিমালকে সাথে নিয়ে ৪৩ রানের পার্টনারশিপ গড়েন। চান্দিমাল ১৯ রান করে সাজঘরে ফেরেন।

     

    অধিনায়ক উপুল থারাঙ্গা ছাড়া আর কোনো লংকান ব্যাটসম্যানই এদিন সুবিধা করতে পারেননি। থারাঙ্গা লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন। এছাড়া থিসারা পেরেরা ৩৮, লাহিরু থিরিমান্নে ২৮, কাপুগেদারার ১৮ রান উল্লেখযোগ্য।

     

    পাক বোলারদের মধ্যে হাসান আলী একাই শিকার করেন ৫ উইকেট। এর ফলে ওয়ানডে ক্রিকেটে এ পর্যন্ত তৃতীয় বারের মতো ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন তিনি। এছাড়া সাদাব খান দুটি এবং জুনায়েদ খান ও মোহাম্মদ হাফিজ একটি করে উইকেট শিকার করেন।

     

    উল্লেখ্য, প্রথম দুটি ওয়ানডেতে জয়লাভ করে পাকিস্তান সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা