২০ বছর পর জাতীয় স্কুল ব্যাডমিন্টন – BD Sports 24
  • ২০ বছর পর জাতীয় স্কুল ব্যাডমিন্টন

    January 12th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ জানুয়ারি: গত দুই দশকেরও বেশি সময় ধরে জাতীয় স্কুল ব্যাডমিন্টন আয়োজন করতে পারেনি বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন। অবশেষে মুজিব শতবর্ষে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উদ্যোগে ২০ বছর পর আগামি ১৪ জানুয়ারি মঙ্গলবার থেকে শুরু হচ্ছে জাতীয় স্কুল ব্যাডমিন্টন টুর্নামেন্ট।

     

    মঙ্গলবার দুপুরে পল্টন ময়দানস্থ শহীদ তাজ উদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি প্রধান অতিথি হিসেবে তিনদিনব্যাপী এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

     

    আজ বিকেলে ব্যাডমিন্টন ফেডারেশনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের নানাদিক তুলে ধরেন টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি মো: অহিদুজ্জামান রাজু। তিনি জানান এবারের আসরে সারাদেশ থেকে ৬০টি স্কুলের প্রায় দুই শতাধিক শাটলার অংশগ্রহণ করবে।

     

    বালক একক, বালক দ্বৈত, বালিকা একক ও বালিকা দ্বৈত এই চারটি ইভেন্টে শিরোপা জয়ের জন্য লড়াই করবেন ক্ষুদে শাটলাররা।

     

    টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি রাজু জানান, ‘তিনদিনব্যাপী আমাদের এ আসর চলবে। ঢাকার বাইরের অনেকগুলো স্কুল এন্ট্রি করেছে। আশার চেয়ে বেশি সাড়া পেয়েছি। ফেডারেশন থেকে আমাদের টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছে। আর্থিক সহযোগিতা করারও সম্ভাবনা আছে। আজ ফেডারেশন সাধারণ সম্পাদকের সাথে আলোচনার পর জানা যাবে ফেডারেশন আর্থিকভাবে কতটুকু সহায়তা করবে আমাদের।

     

    এছাড়াও কয়েকটি স্পন্সর প্রতিষ্ঠানের সাথে আলোচনা চলছে। আশাকরি পেয়ে যাবো। স্পন্সর না পেলেও আমরা আমাদের এ টুর্নামেন্ট শেষ করবো। কারণ আমাদের লক্ষ্য এ আসর থেকে প্রতিভাবান শাটলার খুঁজে বের করা। আমাদের নিজস্ব কোচদের মাধ্যমে এখান থেকে ২০ জন ক্ষুদে শাটলারকে বাছাই করবো। ভালো মানের শাটলার পেলে এই সংখ্যা বাড়তেও পারে। বাছাইকৃতদের নিয়ে স্কুল বন্ধকালীন সময়ে বছরে তিনমাস ক্যাম্প করবো। এখান থেকে যদি একজন শাটলারও বের করে আনতে পারি, তাহলে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ হবে।’

     

    অহিদুজ্জামান রাজু বলেন, এ টুর্নামেন্টের বাজেট ধরা হয়েছে ১০ লাখ টাকা। ঢাকার বাইরে থেকে আসা শাটলারদের থাকা-খাওয়ার ব্যবস্থা করছি আমরা। এ জন্য ফেডারেশন ২০টিও বেশি সিট বরাদ্দ দিয়েছে আমাদের। তবে এই টুর্নামেন্টে কোনো প্রাইজমানি নেই।

     

    ফেডারেশনের সিইও মশিউর রহমান বলেন, ‘আমরা শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদকে টেকনিক্যাল সাপোর্ট দিচ্ছি। আর আর্থিকভাবে কোন সহযোগিতা করা যায় কি না- সেটা নিয়ে আলোচনা করবো।’

     

    মিডিয়া কমিটির চেয়ারম্যান শাপলা আক্তার, সাবেক জাতীয় চ্যাম্পিয়ন গুনগুন রহমান দোলা, স্পন্সর প্রতিষ্ঠান লিডসাসের সিইও সাদিক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা